বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফেরাত কামনায় পঞ্চগড়ে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের শীতবস্ত্র বিতরণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২১, ১১:৫৩ পিএম | আপডেট : ১১:৫৬ পিএম, ২৩ জানুয়ারি, ২০২১

দেশের মাদরাসা শিক্ষক-কর্মচারীদের পেশাজীবী অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন পঞ্চগড় জেলা শাখার উদ্যোগে ইসলামের সেবায় বঙ্গবন্ধুর অবদান ও আজকের প্রেক্ষাপট শীর্ষক আলোচনা সভা ও শীতবস্ত্র বিতরন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

আলোচনা সভা শেষে গরীব অসহায় ও দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরন করা হয়েছে। পঞ্চগড় নূরুন আলা নূর কামিল মাদরাসার অধ্যক্ষ সংগঠনের পঞ্চগড় জেলা কমিটির সভাপতি ডঃ আব্দুর রহমান এতে সভাপতিত্বে আয়োজিত শীতবস্ত্র বিতরন ও আলোচনা সভার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জামিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় কমিটির মহাসচিব অধ্যক্ষ মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক, অধ্যক্ষ মাওলানা ডঃ ইদ্রিস খান।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী ইসলামের সেবায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেসকল কর্মকান্ড করে দৃষ্টান্ত রেখেগেছেন সেবিষয়ে বিস্তারিত আলোচনা করেন। পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর পিতার আদর্শ লালন করে আলেম ওলামাদের যে সম্মানের জায়গায় অধিষ্ঠিত করেছেন সে বিষয়সমূহও সকলের সামনে তুলে ধরেন। তিনি বলেন, বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড প্রতিষ্ঠার পর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আন্তরিকতা ও সদিচ্ছায় দেশের প্রখ্যাত আলেমে দ্বীন মাওলানা আব্দুর রশিদ তর্কবাগিস’কে চেয়ারম্যান হিসেবে নিযুক্ত করা হয় যা বঙ্গবন্ধুর আলেম ওলামা, পীর মাশায়েখদের প্রতি অঘাত ভালবাসা ও ইসলামের সেবায় দূরদর্শীতা সম্পন্ন মনভাবের বর্হিঃপ্রকাশ। আমি আশাবাদী মাননীয় প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী ও শিক্ষা মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ এখন থেকেই মাদরাসা শিক্ষা অধিদপ্তর, মাদরাসা শিক্ষা বোর্ড, বি এম টি টি আই, ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়সহ মাদরাসার কার্যক্রমে সম্পিৃক্ত সকল দপ্তরসমূহে মাদরাসা শিশিক্ষত আলেম ওলামাদের নিয়োগ দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আলেম ওলামাদের প্রতি যে ভালবাসা ও শ্রদ্ধাবোধ ছিল তা অক্ষুন্ন রাখবেন।

শীতবস্ত্র বিতরন অনুষ্ঠানে জমিয়াতুল মোদার্রেছীনের নেতৃবৃন্দ বলেন, জামিয়াতুল মোদার্রেছীন প্রতিবছরই শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করে থাকে। সংগঠনের সভাপতি ও দৈনিক ইনকিলাব পত্রিকার সম্পাদক এ এম এম বাহাউদ্দীনের নির্দেশে আমরা এবারও শীতবস্ত্র বিতরণ করতে এসেছি। চেষ্টা করবো যাতে আমাদের এ শীতবস্ত্র বিতরণী কার্যক্রম অব্যাহত থাকে। শীতার্ত মানুষের পাশে থাকার জন্য সরকারী বেসরকারিসহ ব্যক্তিগত ভাবে সবাইকে এগিয়ে আসার জন্য অনুরোধ করেন।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, পৌর কাউন্সিল হাসনাত মোঃ হামিদুর রহমান, জেলা কমিটির সাধারণ সম্পাদক আরমান আলী, অধ্যক্ষ মফিজ উদ্দীন, অধ্যক্ষ ইয়াসিন আলী, উপাধ্যক্ষ মফিজ উদ্দীনসহ জেলার বিভিন্ন মাদরাসার শিক্ষক ও অধ্যক্ষবৃন্দ।

এসময় গরীবদের মাঝে শীত বস্ত্র তুলে দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের রুহের মাগফেরাত কামনাসহ বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে সকলের কাছে দোয়া কামনা করেছেন জমিয়াতুল মোদার্রেছীন নেতৃবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন