ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮, ০৪ রমজান ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

বগুড়ায় বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২০, ৬:১৬ পিএম

স্বাস্থ্য বিধি মেনে মানব বন্ধন , ২শ ডায়াবেটিক , কিডনি ও লিভার রোগীকে বিনা মুল্যে চিকিৎসা সেবা প্রদানের মাধ্যমে বগুড়ায় বিশ্ব ডায়াবেটিক দিবস পালন করলো বগুড়ার ডায়াবেটিক সমিতি । দিবসের অন্য কার্যক্রমগুলির মধ্যে ছিল বেলা ১১টায় সমিতির হলরুমে আলোচনা সভা, ওয়ার্ল্ড ডায়াবেটিস ফাউন্ডেশন (ডব্লিউডিএফ)-এর ‘গ্লোবাল ডায়াবেটিস ওয়াক ২০২০’ প্রোগ্রামে অংশগ্রহনকারীদের মাঝে ক্রেষ্ট বিতরণ অনুষ্ঠান।

এর আগে বগুড়া শহরের জিরো পয়েন্ট সাতমাথায় বেলুন উড়িয়ে মানববন্ধনের উদ্বোধন করা হয়। এসময় উপস্থিত ছিলেন বগুড়া ডায়াবেটিক সমিতির সহসভাপতি মোঃ মাহমুব হামিদ তারা, এবিএম জহুরুল হক বুলবুল, যুগ্ম সম্পাদক আব্দুল ওয়াহাব তারেক, সাংগঠনিক সম্পাদক মোঃ আব্দুল্লাহেল কাফী-ছানা, দপ্তর সম্পাদক একেএম ফজলুল হক রেন্টু, কোষাধ্যক্ষ (চলতি দায়িত্ব) মোঃ মাসুদুর রহমান মিলন, নির্বাহী সদস্য মোঃ আব্দুল খালেক বাবলু, এএম রেজাউল হক (মন্টু), তোফাজ্জল হোসেন, আবু সাঈদ মোঃ মেরুন, এম এ জিন্নাহ, শাহেদ জাবেদুর, মিজানুর রহমান, সিভিল সার্জন অফিসের সিনিঃ স্বাস্থ্য শিক্ষা অফিসার মোঃ আব্দুল হান্নান, পরিসংখ্যানবিদ শাহারুল ইসলাম খানসহ আরও অনেকে।
এসময় সাতমাথা থেকে সার্কিট হাউজ পর্যন্ত ‘মানববন্ধনে’ ডায়াবেটিস সম্পর্কে জনসচেতনামূলক ব্যানার নিয়ে অংশগ্রহন করেন হাসপাতালের সকল চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন বগুড়া ডায়াবেটিক সমিতির নির্বাহী কমিটির সদস্যবৃন্দ, আজীবন সদস্যবৃন্দ ও বিভিন্ন ফার্মাসিউটিক্যালস কোম্পানীর প্রতিনিধিগণ। পাশাপাশি শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতেও দিনব্যাপী মাইকে ডায়াবেটিস সম্পর্কে জনসচেতনামূলক বানী প্রচার করা হয় ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন