বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

‘হেফাজত রাজনীতি করে না, আল্লাহকে খুশি করার জন্য মুসলমানদের জীবন উৎসর্গ করতে হবে’

কক্সবাজারে আল্লামা জুনাইদ বাবুনগরী

রামু (কক্সবাজার) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২০, ৮:১৮ এএম

হেফাজতে ইসলাম বাংলাদেশ এর আমীর নির্বাচিত হওয়ার পর কক্সবাজারেই প্রথম জনসম্মুখে বক্তব্য রাখলেন আল্লামা জুনাইদ বাবুনগরী। আল্লামা বাবুনগরীর কক্সবাজার আগমনে কক্সবাজারের আলেম ওলামা ও দ্বীন দরদী জনগনের মাঝে ব্যাপক সাড়া জাগে।

তিনি সোমবার (১৬ নভেম্বর) তিনি ঐতিহ্যবাহি দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান রামু চাকমারকুল আল-জামিয়া আল ইসলামীয়া দারুল উলূম মাদ্রাসা মাঠে ইছ্লাহী মাহফিল ও অভিভাবক সম্মেলনে প্রধান মেহমান হিসেবে বয়ান করেন।

এতে হেফাজত ইসলামের আমীর বলেন, রাজনীতি করা হেফাজতের উদ্দেশ্য নয়। হেফাজতে ইসলামের মূল উদ্দেশ্য ইসলামের আদর্শ ও নবী রাসূলের মর্যাদা রক্ষায় কাজ করা। সময় এখন মুসলিম উম্মাহর বিরুদ্ধে ষড়যন্ত্রকারিদের রুখে দেয়ার।

তিনি বলেন, আওয়ামী লীগ-বিএনপির লড়াই আমরা চাইনা। কারণ আওয়ামী লীগ-বিএনপি একই পথের পথিক। রাজনীতি ভিন্ন হলেও এদের উদ্দেশ্য এক। ঈদের জামাত, জুমার নামাজ, বিয়ে-শাদিসহ বিভিন্ন অনুষ্ঠানাদিতে তারা পাশাপাশি থাকে। হেফাজতের লড়াই চলবে আস্তিক ও নাস্তিকের মধ্যে।

হেফাজত আমীর বলেন, হেফাজতে ইসলাম দেশ বিরোধী নয়, সরকার বিরোধীও নয়। বর্তমান সরকার ১০০ বছর বা ৫০০ বছর রাজনীতি করলেও হেফাজতের আপত্তি নেই।

কিন্তু ৯০ ভাগ মুসলিমের দেশে পবিত্র ইসলাম ধর্ম এবং মহানবী হযরত মুহম্মদ (স.) এর ইজ্জত এর উপর কোন আঘাত এলে দেশ অচল করে দেয়া হবে। তিনি সরকার এবং প্রজাতন্ত্রের কর্মচারিদের উদ্দেশ্যে বলেন-যা খুশি করেন, কিন্তু ইসলামকে মাইনাস করে নয়।

হেফাজতের এ শীর্ষ নেতা তাঁর বয়ানে আরো বলেন, একমাত্র আল্লাহকে খুশি করার জন্য মুসলমানদের জীবন উৎসর্গ করতে হবে। মানুষের বড় নেয়ামত, সর্বোৎকৃষ্ট সংবিধান পবিত্র কোরআন চর্চা বেশী করে করতে হবে। ৫ ওয়াক্ত নামাজ, পবিত্র কোরআন পাঠ এবং আল্লাহর অন্যান্য ইবাদতের মাধ্যমেই দুনিয়া ও আখেরাতে মুক্তি লাভ সম্ভব।

কক্সবাজার জেলা কওমী মাদ্রাসা ঐক্য পরিষদের সভাপতি, ধাওনখালী মাদ্রাসার পরিচালক মাওলানা মোহাম্মদ মুসলিমের সভাপতিত্বে মাহফিলে বিশেষ মেহমান হিসেবে বয়ান করেন- ঢাকা মারকাযুল ফিক্য়িল ইসলামী বসুন্ধরার মুহ্তামিম আল্লামা মূফতি আরশাদ রহমানী, আল্লামা জুনাইদ আল হাবীব।

রামু জামেয়াতুল উলুম মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা কাজী এরশাদ উল্লাহর সঞ্চালনায় মাহফিলে উপস্থিত ছিলেন, বরেণ্য আলেমেদ্বীনের মধ্যে কক্সবাজার জেলা কওমী মাদ্রাসা ঐক্য পরিষদের মহাসচিব, রাজারকুল আজিজুল উলুম মাদ্রাসার মুহ্তামিম মাওলানা মোহছেন শরীফ, জোয়ারিয়ানালা এমদাদুল উলুম মাদ্রাসার সিনিয়র মুহাদ্দিস মাওলানা হাফেজ আবদুল হক, চাকমারকুল আল-জামিয়া আল ইসলামীয়া মাদ্রাসার নির্বাহী মুহ্তামিম মাওলানা সিরাজুল ইসলাম, ইনানী মাদ্রাসার পরিচালক মাওলানা মো. ইদ্রিস, লেদা ইবনে আব্বাস মাদ্রাসার পরিচালক মাওলানা ক্বারী মোহাম্মদ শাকের প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
Mir Shelim ১৭ নভেম্বর, ২০২০, ৪:৫৭ পিএম says : 0
আল্লাহ পাক আমাদের সবাইকে কবুল করুক আমিন।
Total Reply(0)
Md Salah Uddin Sajib ১৭ নভেম্বর, ২০২০, ৪:৫৯ পিএম says : 0
মাশাল্লাহ,, দ্বীনের খেদমতে আল্লাহ হযরতকে কবুল করুক
Total Reply(0)
Hashmat Ullah ১৭ নভেম্বর, ২০২০, ৫:০০ পিএম says : 0
Alhamdulillah, may Allah accept and grant him as a Da'yee Elallah and give us tawfiq to A'mal as per Quraan and Sunnah.
Total Reply(0)
Jahirul Islam ১৭ নভেম্বর, ২০২০, ৫:০০ পিএম says : 0
আলহামদুলিল্লাহ, আল্লাহ পাক কবুল করুন।
Total Reply(0)
নাজিম ১৭ নভেম্বর, ২০২০, ৫:০০ পিএম says : 0
ইনশা আল্লাহ
Total Reply(0)
Mumin Uddin Osmani ১৭ নভেম্বর, ২০২০, ৫:০১ পিএম says : 0
আনন্দনে মনটা ভরে গেছে,,,আমীরে হেফাজতের কথাগুলো শুনে
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন