বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মাদারীপুরের শিবচর উপজেলা ভূমি অফিসে টাকা ছাড়া কাজ হয় না

ঘুষ লেনদেনের ভিডিও ভাইরাল

মাদারীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২০, ৫:৩৫ পিএম

মাদারীপুরের শিবচর উপজেলা ভূমি অফিসে প্রত্যয়নপত্রসহ বিভিন্ন কাজে গেলে ঘুষ ছাড়া কাজ হয় না বলে অভিযোগ। উল্টো হয়রানির শিকার হতে হয় অনেক ভুক্তভোগীদের।

এদিকে মাদারীপুরের শিবচরে ভূমি অফিসের এক পেশকারের ঘুষ লেনদেনের ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ভিডিওতে দেখা যাচ্ছে ভূমি অফিসের পেশকার লিটন বিশ্বাস একজন ভুক্তভোগির কাছ থেকে অফিস কক্ষেই টাকা নিচ্ছেন।
এদিকেভোগান্তি থেকে রক্ষা পেতে এক ভুক্তভোগী লিখিত অভিযোগও দিয়েছে।

লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, খবির মোল্লা নামে এক ব্যক্তি বনবিভাগের একটি লাইসেন্স পাওয়ার জন্য ভূমি অফিসের প্রত্যয়ন দরকার হয়। দীর্ঘদিন ৩ মাস যাবত প্রত্যয়ন পত্রের জন্য ভূমি অফিসের এ টেবিল থেকে ও টেবিলে ধরনা ধরেও পায়নি প্রত্যয়নপত্র। প্রত্যয়নের জন্য ভূমি অফিসের সার্টিফিকেট পেশকার লিটন বিশ্বাসের কাছে গেলে তিনি বিভিন্ন ওযুহাতে হয়রানি করে ভুক্তভোগী মো: খবির মোল্লাকে। ১০ হাজার টাকা দিলে প্রত্যয়ন পাওয়া যাবে বলে জানায় সার্টিফিকেট পেশকার লিটন বিশ্বাস। কুলকিনার না পেয়ে ভুক্তভোগী এক পর্যায়ে তাকে ৫ হাজার টাকা প্রদান করেন।

এদিকে হয়রানির শিকার হয়ে নাম প্রকাশে অনিচ্ছুক এক ভুক্তভোগী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী মুজিব শত বর্ষ উপলক্ষে সকল অফিসে সর্বচ্চো ভালো সেবা দেওয়ার কথা ছিল। কিন্তু শিবচর উপজেলার ভূমি অফিসের একজন সার্টিফিকেট পেশকারের দ্বারা হয়রানির শেষ নেই। কোন কাগজপত্র আনতে গেলেই ১০ হাজার ২০ হাজার টাকা করে দিতে হয়। অথচ এইসকল সেবা বিনা মূল্যে দেওয়ার কথা থাকলেও ভূমি অফিসের কর্মচারীরা গ্রাহকদের নানাভাবে হয়রানি করে যাচ্ছে। এব্যপারে অভিযুক্ত লিটন বিশ্বাস ঘুষ লেনদেনর বিষয়টি অস্বীকার করেন।

শিবচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: রকিবুল হাসান বলেন, ভূমি অফিসে প্রত্যয়নের জন্য কোন টাকা লাগে না। তিনি আরো বলেন, এবিষয় একজন অভিযোগ দিয়েছিল তিনি তার অভিযোগ প্রত্যাহর করে দিয়েছেন।

শিবচরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো.আসাদুজ্জামান বলেন, এব্যাপারে একটি লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন