রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

টিসিবির পেঁয়াজ নিচ্ছে না কেউ

মহসিন রাজু, বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

 খুচরা ও পাইকারি বাজারে দেশী পেঁয়াজের দাম কমায় মিশর ও তুরষ্ক থেকে আনা বিদেশী পেঁয়াজ কিনতে চাচ্ছে না ক্রেতারা। এতে বিপাকে পড়েছে উত্তরের ৫ জেলার টিসিবি ডিলাররা ।

টিসিবি ডিলারদের অনুযোগ, ১ মাস আগেও যেখানে টিসিবির পেঁয়াজের জন্য ভোক্তাদের মধ্যে কাড়াকাড়ি পড়তো তারা অপেক্ষা করতো কখন টিসিবির পণ্যবাহী ট্রাক আসবে। পেঁয়াজসহ টিসিবি পণ্য নিয়ে শুরু হতো হুড়োহুড়ি। কিন্তু ডিসেম্বরের শুরু থেকে পেঁয়াজের পাইকারি আড়তে দেশি পেঁয়াজের সরবরাহ বাড়ায় দিনে দিনে কমতে শুরু করেছে পেঁয়াজের দাম। গতকাল মঙ্গলবার বগুড়ার পেঁয়াজের আড়তে খোজ নিয়ে জানা যায়, প্রকার ভেদে নতুন দেশী কাঁচা পেঁয়াজ বিক্রি হচ্ছে ২৫/৩০ টাকায়। খুুচরা বাজারে দেশী পেঁঁয়াজের দর ৩৫/৪০ টাকা। ফলে খুচরা ও পাইকারি বাজারে আমদানী করা মিশর ও তুর্কি পেঁয়াজের দর কমে গেছে অস্বাভাবিক।

টিসিবির ডিলাররা জানান, বগুড়ার খুচরা বাজারে এখন প্রতিকেজি আমদানি করা পেঁয়াজ বিক্রি হচ্ছে ১৫ থেকে ১৭ টাকায় । সংগত কারনেই টিসিবির বেঁধে দেওয়া ২৫ টাকা কেজির পেঁয়াজ কিনতে চাইছে না কেউ। টিসিবি এক্ষেত্রে ৫ কেজি তেলের বোতলের সাথে ১২ কেজি পেঁয়াজ নেওয়া বাধ্যতামূলক করেছে। এ কারণে গ্রাহকরা পড়েছে বিপাকে। ডিলাররা তাই টিসিবি পণ্যের সংখ্যা বাড়ানোর ওপর জোর দিচ্ছেন , যাতে ভোক্তারা টিসিবির পণ্য ক্রয়ে আগ্রহী হবে। টিসিবির বগুড়া আঞ্চলিক অফিসের পরিচালক শফিকুল ইসলাম জানান, বগুড়া,জয়পুরহাট,নওগাঁ,সিরাজগঞ্জ ও গাইবান্ধা জেলার ১৭৮ জন ডিলারের স্বার্থ রক্ষায় তারা আন্তরিক ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন