শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদ

নির্দেশদাতা ও জড়িতদেও দৃষ্টান্তমূলক শাস্তি দিন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০২০, ১২:০২ এএম

কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে গতকালও দেশের বিভিন্ন জেলা-উপজেলায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে আওয়ামী লীগ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও মুক্তিযোদ্ধা সংসদের নেতাকর্মীরা। এসময় বক্তারা বলেন, বিজয়ের মাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভেঙে ফেলার মধ্য দিয়ে দেশ বিরোধীরা নতুন ষড়যন্ত্র শুরু হয়েছে। জনগণকে সাথে নিয়ে এ সকল ষড়যন্ত্র প্রতিহত করার ঘোষণা দিয়ে তারা এ ঘটনায় নির্দেশদাতা ও জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।
ঝালকাঠি জেলা সংবাদাতা জানান, কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে ঝালকাঠিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা আওয়ামী লীগ। সমাবেশে ভিডিও কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ১৪ দলের মুখপাত্র সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি। ঝালকাঠি জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মোহাম্মদ শাহ আলমের সভাপতিত্বে প্রতিবাদ সভায় প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি মো. লিয়াকত আলী তালুকদার, জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান, যুগ্ম সম্পাদক তরুন কর্মকার, সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান হাবিল, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাফিজ আল মাহমুদ ও জেলা যুবলীগের আহŸায়ক পৌর কাউন্সিলর রেজাউল করিম জাকির।

জাবি সংবাদদাতা জানান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আবারও মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও অফিসাররা। বৃহস্পতিবার দুপুর ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে ঢাকা-আরিচা মহাসড়কের পাশে ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজে’র ব্যানারে মানববন্ধন করে শিক্ষকরা। এই সময় অধ্যাপক মোহাম্মদ রেজাউল করিম তালুকদার এর সঞ্চালনায় মানববন্ধনে সংগঠনটির সাধারণ সম্পাদক অধ্যাপক খবির উদ্দিন বলেন, ‘বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার এদের সাহস হয় কই থেকে। এদেরকে সমূলে উৎপাটন করতে হবে। দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।’ এদিকে শিক্ষকদের মানববন্ধন শেষে একইস্থানে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে মানববন্ধন করে বিশ্ববিদ্যালয়ের অফিসাররা।

কালীগঞ্জ (গাজীপুর) উপজেলা সংবাদদাতা জানান, গাজীপুরের কালীগঞ্জ উপজলা মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে কালীগঞ্জ বাসষ্ট্যন্ড মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে ভাস্কর্য ভাঙার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, উপজলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. মোস্তফা মিয়া, উপজলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন সরকার, উপজলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মানজাত আলী প্রমূখ। মানববন্ধনে একাত্বতা প্রকাশ করে যুক্ত হন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড, কালীগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি এস এম রবিন হোসেনসহ আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও সুধীজন।

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা জানান, মানবন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটি। মানববন্ধনে সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের আহবায়ক সামসুল ইসলাম ভ‚ইয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহিদ মো. বাদল। এ সময় উপস্থিত ছিলেন সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, আহবায়ক কমিটির সদস্য ও উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সী, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আবু জাফর চৌধুরী বীরু, জেলা আওয়ামী যুব আইনজীবী পরিষদের সভাপতি এড. ফজলে রাব্বী। এছাড়া উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের কয়েকহাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন