রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯, ০৬ রজব ১৪৪৪ হিজিরী

বিনোদন প্রতিদিন

৮০ কেজি ওজন তুলে বাজিমাত ৭ বছরের ভারোত্তোলকের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২০, ৫:৫৩ পিএম

মাত্র ৭ বছর বয়সেই বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে রোরি ভ্যান উলফ্ট। অবলীলায় সে তুলে ফেলতে পারে ৮০ কেজি ওজন! যুক্তরাষ্ট্রের যুব জাতীয় প্রতিযোগিতায় ইতিমধ্যেই বাজিমাত করেছে রোরি। অনূর্ধ্ব ১১ এবং অনূর্ধ্ব ১৩ বিভাগে বিজয়ী হয়েছে সে। প্রতিযোগিতায় সে-ই কনিষ্ঠতম চ্যাম্পিয়ন।

শিশু রোরি একজন ভারোত্তোলক। প্রশিক্ষণ শুরু করেছিল ৫ বছর বয়সে। ৫ বছর পূর্তির জন্মদিনের পর থেকেই জিমে যাওয়া শুরু করেছিল সে। তার পর ২ বছর ধরে তার নিয়মিত প্রশিক্ষণ চলছে। প্রতি সপ্তাহে গড়ে ৪ ঘণ্টা করে ভারোত্তোলন অনুশীলন করে সে। পাশাপাশি, প্রতি সপ্তাহে গড়ে ৯ ঘণ্টা করে জিমন্যাস্টিক্সের প্রশিক্ষণও চলে রোরি-র। অনুশীলনের উপযুক্ত সাজপোশাক তো সে করেই। তার সঙ্গে একটা নকল ট্যাটু লাগায় হাতে। সেখানে লেখা থাকে ‘ইটস কুল!’ এ ছাড়া আরও ট্যাটু আছে তার হাতে ও ঘাড়ে। রকমারি ট্যাটু খুবই পছন্দ তার।

রোরি-র বাবা ক্যাভানের দাবি, এর আগে বিশ্বের কোনও ৭ বছর বয়সি বালক বা বালিকা এই নজির রাখতে পারেনি। নিজের মেয়েকেই পৃথিবীর ইতিহাসে বলিষ্ঠতম ৭ বছর বয়সি শিশু বলতে চান রোরি-র বাবা। শুধু ভারোত্তোলনই নয়। স্থানীয় প্রতিযোগিতায় জিমন্যাস্টিক্সেও খেতাব পেয়েছে সে। রোরি অবশ্য জানিয়েছে, সে নিজে ভারোত্তোলনের তুলনায় জিমন্যাস্টিক্স বেশি পছন্দ করে। তার কথায়, মাথার উপর ভারী জিনিস তুলে ধরার থেকে বেশি ভাল লাগে জিমন্যাস্টিক্সে শারীরিক কসরতের কারসাজি দেখাতে।

রোরি-র ভারোত্তোলনের বেশ কিছু ভিডিও ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয়তার আঁচ ভালই টের পায় রোরি। সম্প্রতি ডিজনিল্যান্ডে বেড়াতে গিয়ে অনুরাগীরা চিনেও ফেলেছিল তাকে। ৪ ফুট উচ্চতার রোরি ইতিমধ্যেই জনপ্রিয়তার নিরিখে সোশ্যাল মিডিয়ায় ছাপিয়ে গিয়েছে অনেককেই। ভক্তদের আশা, ভবিষ্যতে আরও অনেক দূর যাবে সে। সূত্র: দ্য গার্ডিয়ান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন