শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মঠবাড়িয়ায় যুবদল-যুবলীগ সংঘর্ষ : আহত ২১

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

পিরোজপুরের মঠবাড়িয়ায় গতকাল দুপুরে যুবদলের কর্মীসভায় উস্কানিমূলক বক্তব্য এবং মুজিব শতবর্ষের ক্ষণ গণনার বঙ্গবন্ধুর প্রতিকৃতি ভাঙচুরের প্রতিবাদে হামলা চালিয়ে ওই সভা পন্ড করে দিয়েছে যুবলীগ ও ছাত্রলীগ কর্মীরা। এতে গত সংসদ নির্বাচনে চার দলীয় জোট মনোনীত প্রার্থী উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক মো. রুহুল আমিন দুলালসহ অন্তত ১৫ জন ও যুবলীগ-ছাত্রলীগের ৬ জন আহত হয়েছেন। 

গুরুতর আহত রুহুল আমীন দুলাল, যুবদল নেতা জসিম ফরাজি ও ছাত্রদল সাধারণ সম্পাদক রিয়াজকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যদের স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। হামলার সময় এক সাংবাদিকের মোটর সাইকেলসহ ৮-১০টি সাইকেল ভাঙচুর করা হয়। এ ঘটনায় পৌর শহরে উত্তেজনা বিরাজ করছে। বড় ধরনের সংঘর্ষ এড়াতে অতিরিক্ত পুলিশ ও বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে।
উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক মো. রুহুল আমিন দুলাল জানান, দুপুরে তার বাসার সামনে যুবদল শান্তিপূর্ণ কর্মীসভার আয়োজন করে। যুবদলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ অনুষ্ঠানস্থলে পৌঁছার আগেই ছাত্রলীগ ও যুবলীগ কর্মীরা ইট পাটকেল নিক্ষেপ করে। এসময় তারা ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায়। হামলায় তিনিসহ জেলা বিএনপির বিশেষ সম্পাদক কেএম হুমায়ূন, যুবদলের আহবায়ক মাসুম বিল্লাহ, যুবদল নেতা জসিম ফরাজি, মামুন বিল্লাহ, রিপন মুন্সী, জাহাঙ্গীর বাদল, ছাত্রদল সাধারণ সম্পাদক রিয়াজ, ছাত্রদল নেতা ইমরান, সোহেল, হাসান, আলাউদ্দিন, রুবেল, মিলন আহত হয় বলে তিনি জানান।
মঠবাড়িয়া উপজেলা চেয়ারম্যান ও জেলা আ.লীগের সদস্য রিয়াজ উদ্দিন আহম্মেদ জানান, যুবদলের কর্মীসভায় মাইক বাজিয়ে বঙ্গবন্ধুর ভাস্কর্য, আ. লীগ ও প্রধানমন্ত্রী সম্পর্কে উস্কানিমূলক বক্তব্য দেয়। এসময় যুবলীগ কর্মীরা প্রতিবাদ করলে যুবদল ও ছাত্রদল সন্ত্রাসীরা যুবলীগ ও ছাত্রলীগ নেতাদের ওপর হামলা, উপজেলা পরিষদে ইট পাটকেল নিক্ষেপ এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও সাংবাদিকের মোটরসাইকেলসহ ৮-১০টি সাইকেল ভাঙচুর করে। এসময় যুবলীগ ও ছাত্রলীগের ৬ নেতা-কর্মী আহত হয়। আহতরা হলো- স্বেচ্ছাসেবক লীগ নেতা মামুন, আমিনুল, ছাত্রলীগ নেতা জিদান, আজাদুল, মুইন, ইরান মৃধা।
এদিকে, বিকেলে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে এক সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- উপজেলা আ.লীগের সভাপতি রফিউদ্দিন আহমেদ ফেরদৌস, উপজেলা চেয়ারম্যান মো. রিয়াজ উদ্দিন আহমেদ, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা এমাদুল হক খান, বীর মুক্তিযোদ্ধা মোস্তফা শাহ আলম দুলাল, বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম জালাল, আরিফ উল-হক, উপজেলা ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান সিফাত প্রমুখ।
পিরোজপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর দফতর) কাজী শাহ নেওয়াজ জানান, সহিংসতা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। মঠবাড়িয়া থানার ওসি মাসুদুজ্জামান মিলু জানান, শহরের পরিস্থিতি শান্ত। কোন পক্ষই লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন