শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কুষ্টিয়ার খোকসা পৌর নির্বাচনে ৯টি কেন্দ্রের ৬টি ঝুঁকিপূর্ণ

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০২০, ৩:৪৯ পিএম

কুষ্টিয়ার খোকসা পৌরসভা নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী আগামী ২৮ ডিসেম্বর নির্বাচন। ভোট গ্রহণ করা হবে ইভিএম এর মাধ্যমে।

কনকনে শীতেও থেমে নেই পৌরসভায় নির্বাচনী আমেজ। কনকনে এই শীতে বিরাজ করছে নির্বাচনী উত্তাপ ও উৎসব মুখর পরিবেশ। প্রার্থীদের প্রচার প্রচারণা ও ভোটারদের উল্লাসে নির্বাচনী এলাকা জুড়ে যোগ হয়েছে এক নতুন মাত্রা। প্রার্থীরা দিন-রাত বিরামহীনভাবে ভোটারদের মন জয়ের চেষ্টায় চষে বেড়াচ্ছেন পৌরসভার অলিগলি ও পাড়া-মহল্লা। পোস্টার ব্যানারে ছেয়ে দেওয়ার কারণে সারা খোকসার চেহারা যেন পাল্টে গেছে।

এদিকে উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত খোকসা পৌর নির্বাচনে ভোট গ্রহণের জন্য প্রথম ধাপে ৭০ টি (ইলেকট্রনিক ভোটিং মেশিন) ও সরঞ্জাম খোকসা এসে পৌঁছেছে।

খোকসা পৌরসভায় ২ জন মেয়র, ৯টি ওয়ার্ডে ৩১ জন কাউন্সিলর প্রার্থী ও সংরক্ষিত ৩টি ওয়ার্ডে ১০ জন মহিলা প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

১ নং ভোট কেন্দ্রে মোট ভোটারঃ ১৬০১জন,২নং কেন্দ্রে ১৯১৫ জন,৩নং ১৮৯৫ জন,৪নং ১৪৫৮ জন,৫নং ১৫৫২ জন,৬নং ১৬৪৮ জন,৭ নং ১২৯২ জন,৮ নং ১৯৬২ জন,৯ নং ১৬১৭ জন,

খোকসা থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুজ্জামান তালুকদার জানান, পৌর নির্বাচনকে সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নিরপেক্ষ রাখতে পুলিশের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে।

পৌর নির্বাচনে মোট ০৯ টি ভোট কেন্দ্রের ০৬ টি কেন্দ্রই ঝুকি পুর্ণ। ঝুকি পূর্ণ কেন্দ্র হলো, ১ ,২, ৪, ৭ ,৮ ও ৯ নং ওয়ার্ডের ভোট কেন্দ্র।

এবারে খোকসা পৌরসভা নির্বাচনে মোট ভোটার সংখ্যা ১৪ হাজার ৯ শত ৪০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭ হাজার ৪ শত ৪২ জন ও মহিলা ভোটার সংখ্যা ৭ হাজার ৪ শত ৯৮ জন।

উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে ,মোট ০৯ টি ভোট কেন্দ্রের ৪৭ টি ভোট কক্ষে ভোট গ্রহণ করা হবে। এর মধ্যে ৪৫ টি স্থায়ী ভোট কক্ষ এবং অস্থায়ী ভোট কক্ষ ০২ টি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন