শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে ইসলামিক ফাউন্ডেশন গুরুত্বপূর্ন ভূমিকা রাখছে -ধর্ম প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০২০, ৭:৩০ পিএম

ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ মো.ফরিদুল হক খান এম.পি বলেছেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে ইসলামিক ফাউন্ডেশন অত্যন্ত গুরুত্বপূর্ন ভূমিকা রাখছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধর্মীয় প্রতিষ্ঠান হিসেবে ইসলামিক ফাউন্ডেশনের প্রতি অত্যন্ত আস্থা ও বিশ্বাস রাখেন। প্রধানমন্ত্রী নিজেও অত্যন্ত ধর্মপ্রাণ একজন ব্যক্তি। ইসলামিক ফাউন্ডেশন একটি ধর্মীয় প্রতিষ্ঠান। ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা-কর্মচারিদের দায়িত্বশীলতার সাথে কাজ করে যেতে হবে। তাহলে ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশের একটি সুন্দর ও স্বার্থক প্রতিষ্ঠান হয়ে উঠবে। আজ রোববার দুপুরে ইসলামিক ফাউন্ডেশন আগারগাঁওস্থ প্রধান কার্যালয়ে ইমাম প্রশিক্ষণ একাডেমি মিলনায়তনে ‘সন্ত্রাস, জঙ্গিবাদ মাদকাসক্তি, যৌতুক ও বাল্যবিবাহসহ সামাজিক সমস্যা নিরসনে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তাদের উদ্দেশ্যে প্রতিমন্ত্রী বলেন, প্রকৃত ঈমানদার সেই ব্যক্তি যে নিজের উপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামের প্রচার ও প্রসারে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন।তাঁর উদ্দেশ্য ছিল একটি শোষণমুক্ত, অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়া। তাই বঙ্গবন্ধুর সেই উদ্দেশ্যকে সফল করতে হলে সবাইকে নিজের কাজের প্রতি দায়িত্বশীল হতে হবে তাহলেই সুখী-সমৃদ্ধ সোনার বাংলায় গঠন করা সম্ভব হবে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদ। অনুষ্ঠানে ইসলামিক ফাউন্ডেশনের নবনিযুক্ত বোর্ড অব গভর্নরসের গভর্নর সাবেক অতিরিক্ত সচিব এ.এফ.এম ইয়াহিয়া চৌধুরী, সাবেক সচিব মো. শাহজাহান সিদ্দিকি বীর বীক্রম, মাওলানা কাফিলুদ্দীন সরকার, মাওলানা মোহাম্মদ রুহুল আমীন, ধর্ম মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব আলতাফ হোসেন চৌধুরী রাখেন। ইসলামিক ফাউন্ডেশনের সচিব ও প্রকল্প পরিচালক ফারুক আহম্মেদসহ বিভিন্ন বিভাগের পরিচালক ও কর্মকর্তা কর্মচারিবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশনের সহকারি পরিচালক সাইফুল ইসলাম। কর্মচারিদের পক্ষে বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশন কর্মচারি কল্যাণ পরিষদের আহবায়ক সেলিম সরকার ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
মোঃ সাইফুল ইসলাম রুবেল ২৭ ডিসেম্বর, ২০২০, ৯:৪৭ পিএম says : 0
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে আকুল আবেদন জানাই,,,,,দারুল আরাকাম মাদ্রাসা দ্রুত পাশ ও ভাইভা রেজাল্ট গুলো প্রতি নজর দিবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত ইচছায় মাদ্রাসা প্রতিষ্ঠিত হয়েছিলো।।। আশা করি দারুল অারকাম মাদ্রাসা সুখবর পাবো।।।। ইনশাআল্লাহ
Total Reply(0)
সোহেল আহমদ ২৮ ডিসেম্বর, ২০২০, ১০:৪২ এএম says : 0
সরকারের ভাবমূর্তি- মর্যাদা রক্ষার্থে ২০২০ জন আলেমের চাকুরি ও দেড় লাখের মতো শিক্ষার্থীর শিক্ষাজীবন সমুন্নত রাখতে আগামী শিক্ষাবর্ষ শুরুর আগেই দারুল আরকামের ব্যাপারে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত আসা দরকার। আশা করি এই গুরুত্বপূর্ণ বিষয়টিকে সরকার আর অবহেলা না করে গুরুত্ব দিয়ে বিবেচনা করবে।
Total Reply(0)
আব্দুল আজীজ তরফদার ২৮ ডিসেম্বর, ২০২০, ৭:৩১ পিএম says : 0
দারুল আরকাম মাদাসার শিক্ষকদের বকেয়া বেতন ভাতা পরিশোধ ও দ্রুত প্রকল্প পাশ করুন প্লিজ।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন