শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সেবা বাড়াতে তিন ভাগ : চার মাসেও শুরু হয়নি কার্যক্রম

আদমদীঘি (বগুড়) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২০, ১২:০২ এএম

রেলে যাত্রীসেবা ও নিরাপত্তা ব্যবস্থার মান বাড়াতে সৈয়দপুর রেলওয়ে জেলাকে তিন ভাগে ভাগ করা হলেও গত চার মাসেও কার্যক্রম শুরু করা হয়নি। তবে কার্যক্রম শুরু না হলেও এ জেলায় কর্মরত ২৫ এএসআইয়ের মধ্যে একসাথে প্রায় ২০ জনসহ বেশ কয়েকজন এএসআই এটিএসআইকে একসাথে বদলী করা হয়েছে। এতে সৈদপুর রেলওয়ে জেলায় কর্মরত পুলিশ সদস্যদের মধ্যে বিরাজ করছে বদলি আতঙ্ক। এ কারণে রেলের যাত্রীসেবা ও নিরাপত্তা ব্যাহত হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

রেল পুলিশ সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সৈয়দপুর রেলওয়ে জেলা পুলিশ অফিসে দীর্ঘদিন ধরে বদলি কর্মকান্ড চলে আসছে। এতে এ জেলার আওতায় থাকা থানা পুলিশের মাঝে বদলি আতঙ্ক সৃষ্টি হয়েছে।

নাম না জানানের সত্তে¡ এক পুলিশ সদস্য জানান, এক স্থান থেকে আরেক স্থানে যোগদান করতে না করতেই বদলি করা হয়। গত এক মাসে জেলায় কর্মরত ২৫ এসআইয়ের মধ্যে প্রায় ২০ জনসহ বেশ কয়েকজন এএসআই, এটিএসআইসহ অনেক কনস্টেবলকে বদলি করা হয়েছে। অথচ বড় পদস্থ কর্মকর্তারা একই স্থানে বছরের পর বছর ধরে বহাল তবিয়েতে আছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, রেলের যাত্রীদের সেবার মান ও নিরাপত্তা বাড়াতে গত আগস্ট মাসে সৈয়দপুর রেলওয়ে একটি জেলা ভাগ করে তিনটি জেলা করা হয়েছে। জেলাগুলো হলো সান্তাহার, রাজশাহী, ঈশ্বরদী, সিরাজগঞ্জ রেলওয়ে থানা নিয়ে পাকশী জেলা করা হয়। রাজবাড়ি, পোড়াদহ ও খুলনা থানা নিয়ে খুলনা রেলওয়ে জেলা করা হয়েছে।

ইতোমধ্যে নতুন জেলাগুলোর কাজকর্ম শুরু করা হয়েছে। কিন্ত জেলা ভাগাগির পর প্রায় চার মাস অতিবাহিত হলেও এখনো সান্তাহার, রাজশাহী, ঈশ্বরদী, সিরাজগঞ্জ রাজবাড়ি, পোড়াদহ থানা সৈয়দপুর জেলার আওতায় রয়েছে। জেলা পুলিশের বদলি আতঙ্কে রেলের যাত্রীসেবা নিরাপত্তা ব্যাহত হচ্ছে বলে অভিযোগ উঠেছে। এতে করে রেলপথে মাদক পরিবহন বৃদ্ধিসহ যাত্রীসাধারণের মোবাইল, মানিব্যাগসহ বিভিন্ন মালামাল চুরি ছিনতাইয়ের ঘটনা ঘটছে। বদলি স্থানগুলোতে কাউকে নিয়োগ দেয়া হয়নি বলে জানা গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন