শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বিশ্বনাথে এলাকাবাসীর সংবাদ সম্মেলন

এলাবাদ আলিম মাদরাসা রক্ষায় প্রশাসনের হস্তক্ষেপ কামনা

বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২০, ৫:১৭ পিএম

বিশ্বনাথ উপজেলার ২নং খাজাঞ্চি ইউনিয়নের এলাহাবাদ (তেলিকোনা) আলিম মাদরাসার অধ্যক্ষ ও সাবেক আল-ইসলার কেন্দ্রীয় নেতা আবু তাহির মোহাম্মদ হোসাইনের অপপ্রচারের বিরুদ্ধে এলাকাবাসি পক্ষে এক সংবাদ সম্মেলন করা হয়েছে। বুধবার দুপুর আড়াইটার বিশ্বনাথ প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সার্জেন্ট মো: মাসুক মিয়া।

লিখিত বক্তব্যে তিনি বলেন, মাদরাসা শিক্ষক মখলিসুর রহমান নিজে একজন শিক্ষক হয়ে প্রতিষ্টানে কোন রকম অনুদান না দিয়ে জোরপূর্বকভাবে প্রতিষ্টাতা হওয়ার দাবি করেন। মখলিসুর রহমান জামাতের রাজনীতির সাথে সক্রিয়ভাবে জড়িত থাকায় অধ্যক্ষ আবু তাহেরকে মাদরাসা থেকে বিতাড়িত করার ষড়যন্ত্র করছেন। তিনি ইত্তেহাদুল কোররার কার্যক্রম এই মাদরাসায় পরিচালনা করে আসছেন। এতে অধ্যক্ষ বাঁধা দিলে প্রশাসনের বিভিন্ন দফতরে মখলিসুর রহমান সাজানো অভিযোগ দাখিল করেন এবং তা গণমাধ্যমে প্রকাশ করে প্রতিষ্টানের মান সম্মান ক্ষুন্ন করছেন। মখলিসুর রহমান তার নিজের ঘরের সাথে ১১শতক ভুমির উপর সরকারের বরাদ্ধকৃত ৭৩ লাখ টাকার নতুন ভবন করতে চান। কিন্তু সরকারি বিধান মতে ৮০ শতক ভুমি ছাড়া ভবন নির্মাণ করা যায়না। একথা বলায় অধ্যক্ষকে মাদসারা বিরুধি বলে অপপ্রচার করেন। মখলিসুর রহমানের ভাতিজা নুরুর রহমান, সিদ্দিকুর রহমান যুক্তরাজ্য প্রবাসি হওয়ায় আর রাহমান এডুকেশন ট্রাস্টের নামে যুক্তরাজ্য থেকে অর্থ দিয়ে মাদরাসাটিকে ধবংসের চেষ্টা করছেন। শিক্ষামন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী বরাবরে অভিযোগ দিলে থানা পুলিশ বড় অংকের টাকা নিয়ে ঘটনা মিথ্যা বলে রিপোর্ট দাখিল করে। এই সাজানো রিপোটের বিরুদ্ধে এলাকাবাসি চরম ক্ষোভ প্রকাশ করেন। মখলিসুর রহমান ও তার সহযোগীরা অধ্যক্ষকে শারীরিক ও মানসিক নির্যাতন করায় তিনি একবার ব্রেইন স্ট্রোকও করেছেন। মাদরাসাটি রক্ষায় ও মখলিসুর রহমান ও তার সহযোগীদের বিরুদ্ধে নিরপেক্ষ তদন্তের দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে বিশ^নাথ থানা পুলিশ ব্যতিত অন্য যে কোন গোয়েন্ধা সংস্থার মাধ্যমে তদন্ত করে জামাত শিবিরের রাষ্ট্র বিরুধী কার্যক্রমের তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহনের দাবি জানানো হয়। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এলাকার সর্বজন জ্ঞাতসারে মখলিসুর রহমান, নুরুররহমান, সিদ্দিকুর রহমান, আমিনুর রহমান এবং ফারুক আহমদ শিবিরের জঙ্গি কার্যক্রমের সাথে জড়িত। সংবাদ সম্মেলনে বিভিন্ন প্রশ্নের জবাব দেন বীর মুক্তিযোদ্ধা উস্তার আলী, দীপবন্দ গ্রামের আওয়ামীলগি নেতা আব্দুল মজিদ, তেলিকোনা গ্রামের আবুল হোসেন, ভাটপাড়া গ্রামের মাওলানা নিজাম উদ্দিন, মোহাম্মদপুর গ্রামের সুলতান আলী, গভনিং বডির সদস্য আরজু মিয়া, তেলিকোনা গ্রামের তারেক আহমদ, আফাতাব মিয়া, ভোলাগঞ্জ গ্রামের ক্বারি ওলীউর রহমান তালুকদার প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
N Rahman ৩১ ডিসেম্বর, ২০২০, ৫:১১ পিএম says : 0
*বিষয়: আবুতাহিরের দুর্নীতি প্রসংগে * এলাহাবাদ ইসলামিয়া আলিম মাদরাসা (EIIN-NO:130210) ইসলামাবাদ . বিশ্বনাথ . সিলেট জনাব আপনাদের সদয় দৃষ্টি আকর্ষন করছি নিম্নের লিংকে প্রকাশিত সংবাদ গুলো দয়া করে দেখার জন্য সবিনয় অনুরুধ রহিল এবং একজন সুনাগরীক হিসাবে ঐতিহ্যবাহী প্রতিষ্ঠানটি কে এই ধর্মব্যবসায়ী,মহা দুর্নিতীবাজের হাত থেকে রক্ষা করতে আপনাদের সূদৃষ্টি কামনা করছি । ................
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন