শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আজহারের ৭ রানের আক্ষেপ

জেমিসনের ৫ উইকেট

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

টসের সময় কেন উইলিয়ামসন বললেন, ‘উইকেট সবুজাভ, তবে এর চেয়েও সবুজ উইকেটে এখানে খেলেছি আমরা।’ পিচ রিপোর্টে কিংবদন্তি ব্রেন্ডন ম্যাককালামের পর্যবেক্ষণ, ‘ব্যাটসম্যানরা সাহসী হলে এখানে রান পাবে।’ নিউজিল্যান্ডের বর্তমান ও সাবেক অধিনায়কের কথার প্রতিফলন পড়ল দিনের খেলায়ও। ব্যাট-বলে লড়াই জমল তুমুল। তাতে কাইল জেমিসন আরেকবার ৫ উইকেটের স্বাদ পেলেও আজহার আলি দারুণ খেলার পর পুড়লেন ৭ রানের আক্ষেপে।

গতকাল ক্রাইস্টচার্চে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম দিনে নিউজিল্যান্ডের বিপক্ষে ১ম ইনিংসে ২৯৭ রানে অলআউট পাকিস্তান। দলের হয়ে আজহার করেন সর্বোচ্চ ৯৩, দারুণ ছন্দে থাকা রিজওয়ানের ব্যাট থেকে আসে ৬১ রান। আগের সিরিজ মিলিয়ে এই নিয়ে টানা ৫ ইনিংসে ফিফটির দেখা পেলেন এই কিপার-ব্যাটসম্যিান। ফাহিম ও অভিষিক্ত জাফর গোহার এরপর দলকে এগিয়ে নেন তিনশর পথে। আগের টেস্টে ক্যারিয়ার সেরা ৯১ রানের পর ফাহিম এবার করেন ৪৮। তবে বাড়তি বাউন্স আর সুইং বোলিংয়ের প্রদর্শনীতে জেমিসনের শিকার ৬৯ রানে ৫ উইকেট। ক্যারিয়ারের প্রথম ৬ টেস্ট সিরিজেই দীর্ঘদেহী পেসার এই স্বাদ পেয়ে গেলেন ৩ বার।

হ্যাগলি ওভালে সকালে টস জিতে পাকিস্তানকে ব্যাট করতে দিয়েছিল নিউজিল্যান্ড। ফলও মিলে যায় হাতেনাতে। ইনিংসের তৃতীয় ওভারেই রানের খাতা খোলার আগে বিদায় নেন ওপেনার শান মাসুদ। টিম সাউদির বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন তিনি। এরপর আজহার-আবিদ আলির জুটি টিকে বেশ কিছুটা সময়। দুজনেই হয়ে যান থিতু। ২০তম ওভার থেকে এই জুটি ভেঙ্গে উইকেট নেওয়া শুরু জেমিসনের। ২৫ রান করে তার বলে সাউদির হাতে ক্যাচ দিয়ে বিদায় আবিদের। তড়িঘড়ি বিদায় নেন হারিস সোহেল আর আগের ম্যাচের সেঞ্চুরিয়ান ফাওয়াদ আলম। এই দুই উইকেটও যায় দীর্ঘদেহী জেমিসনের পকেটে।

আচমকা তৈরি চাপ থেকে দলকে উদ্ধারে নামেন আজহার-রিজওয়ান। দুজনের জুটি জমে যায় বেশ। পাকিস্তান এগুতে থাকে বড় রানের দিকে। আজহার রয়েসয়ে খেললেও রিজওয়ান ব্যাট করতে থাকেন ওয়ানডে মেজাজে। রিজওয়ানের আউটেই ভেঙ্গেছে দুজনের ৮৮ রানের জুটি। ঘাতক আবার সেই জেমিসন। এবার জেমসনের বলে কিপারের হাতে জমা পড়েন পাকিস্তানের ভারপ্রাপ্ত অধিনায়ক।

ফাহিম আশরাফকে নিয়ে আরেক জুটিতে সেঞ্চুরির দিকেই এগুচ্ছিলেন আজহার। ম্যাট হেনরির বলে নার্ভাস নাইটিজের শিকার তিনি। বাকিটা সময় রান বেড়েছে ফাহিম ও জাফর গোহারের (৩৪) ছোট দুই ইনিংসে। ফাহিমকে ফিরিয়ে জেমিসন তুলেন ক্যারিয়ারে তার তৃতীয় ৫ উইকেট। ট্রেন্ট বোল্ট-সাউদি মিলে ইনিংসের বাকিটা মুড়ে দিতে বেশি সময় নেননি। পাকিস্তান অলআউট হওয়ার সঙ্গে শেষ হয় দিনের খেলাও।

 

সংক্ষিপ্ত স্কোর
পাকিস্তান ১ম ইনিংস : ৮৩.৫ ওভারে ২৯৭ (মাসুদ ০, আবিদ ২৫, আজহার ৯৩, হারিস ১, ফাওয়াদ ২, রিজওয়ান ৬১, ফাহিম ৪৮, জাফর ৩৪, আফ্রিদি ৪, আব্বাস ০*, নাসিম ১২; সাউদি ২/৬১, বোল্ট ২/৮২, জেমিসন ৫/৬৯, হেনরি ১/৬৮, মিচেল ০/৬)। প্রথম দিন শেষে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন