শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

২০২০ সালে সড়ক দুর্ঘটনায় নিহত ৪৯৬৯: ইলিয়াস কাঞ্চন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২১, ১:৩২ পিএম | আপডেট : ২:১১ পিএম, ৬ জানুয়ারি, ২০২১

২০২০ সালে সর্বমোট ৪ হাজার ৯২টি সড়ক দুর্ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন নিরাপদ সড়ক চাই (নিসচা) এর চেয়ারম্যান অভিনেতা ইলিয়াস কাঞ্চন। তিনি বলেন, এতে নিহত হয়েছেন ৪ হাজার ৯৬৯ জন। এছাড়া আহত হয়েছেন আরও অন্তত ৫ হাজার ৮৫ জন। আজ বুধবার (৬ জানুয়ারি) সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে নিরাপদ সড়ক চাই এর এক সংবাদ সম্মেলনে সড়ক দুর্ঘটনার এ পরিসংখ্যান উপস্থাপনকালে তিনি এ তথ্য জানান।

পরিসংখ্যান তুলে ধরে এসময় তিনি বলেন, ২০২০ সালে রেলপথের দুর্ঘটনায় ১২৯ জন নিহত ও ৩১ জন আহত হয়েছেন এবং নৌপথের দুর্ঘটনায় ২১২ জন নিহত ও ১০০ জন আহত বা নিখোঁজ হন।

গত বছরের জানুয়ারি মাসে বেশি ৪৪৭টি দুর্ঘটনা ঘটে। এতে ৪৯৫ জন নিহত ও ৮২৩ জন আহত হন। আর এপ্রিল ও মে মাসে সবচেয়ে কম যথাক্রমে ১৩২ ও ১৯৬টি দুর্ঘটনা ঘটে। এর কারণ হিসেবে বলা হয়, করোনাভাইরাস সংক্রমণ রোধে দেশে লকডাউন থাকায় দুর্ঘটনা কম হয়েছে।

লিখিত বক্তব্যে ইলিয়াস কাঞ্চন আরও বলেন, ঢাকা, চট্টগ্রাম ও ময়মনসিংহ এলাকায় বেশি দুর্ঘটনা ঘটেছে। আর পার্বত্য চট্টগ্রাম (রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান) এলাকায় কম দুর্ঘটনা ঘটেছে। এসব এলাকায় চালকরা তুলনামূলক কম গতিতে যানবাহন চালানোর কারণে দুর্ঘটনা কম হয়েছে।

সংগঠনটির যুগ্ম মহাসচিব লিটন এরশাদের সঞ্চালনায় এ সময় আরও উপস্থিত ছিলেন মহাসচিব সৈয়দ এহসানুল হক কামাল, সাংগঠনিক সম্পাদক এসএম আজাদ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন