শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

আশরাফুল হক চৌধুরী ইইডিসির বিশেষ ট্রাস্টি ও বাংলাদেশের প্রতিনিধি নিযুক্ত

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২১, ৬:৩৫ পিএম

আশরাফুল হক চৌধুরীকে বিশ্বের অন্যতম উন্নয়ন সংস্থা ইউকরাপীয় অর্থনৈতিক উন্নয়ন কাউন্সিল-ইইডিসির বিশেষ ট্রাস্টি ও প্রতিনিধি হিসেবে ১ জানুয়ারি, ২০২১ থেকে নিযুক্ত করেছে।

মাদ্রিদে সদর দপ্তর, ইইডিসি একটি আমলাতান্ত্রিকবিহীন, অ-রাজনৈতিক, বেসরকারী আন্তর্জাতিক সংস্থা, যা আর্থ-সামাজিক এবং শিল্প প্রবৃদ্ধির ক্ষেত্রে তহবিল উন্নয়নের জন্য সরকারী ও বেসরকারী সেক্টরের প্রয়োজনগুলির দ্রুত সমাধানের জন্য নিবেদিত।

নির্দিষ্ট ম্যান্ডেটের সাথে পরিচালিত এই সংস্থা লাতিন, দক্ষিণ ও মধ্য আমেরিকা, ক্যারিবিয়ান, ইউরোপ, আফ্রিকা, মধ্যপ্রাচ্য, মধ্য, পূর্ব এবং দক্ষিণ-পূর্ব এশিয়া এবং প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল জুড়ে বিশ্বের প্রায় সব দেশেই বিস্তৃত।

এক্সিকিউটিভ বোর্ড, ট্রাস্টি বোর্ড এবং অ্যাডভাইজরি গ্রুপে উচ্চ প্রোফাইল সম্পন্ন বিশেষজ্ঞ এবং স্বনামধন্য ব্যক্তিবর্গের সমন্বয়ে এই সংস্থা তাদের বিভিন্নধর্মী উন্নয়নমূলক কার্যক্রম পরিচালিত করে থাকে।

আশরাফুল হক ইইডিসির বিশেষ ট্রাস্টি ও প্রতিনিধি নিযুক্ত করার মাধ্যমে ইইডিসি এখন তার অবিচ্ছিন্ন আর্থ-সামাজিক ও শিল্প প্রবৃদ্ধির কারণে বাংলাদেশকে উন্নয়নের অংশীদার হিসেবে যুক্ত করেছে।

আশরাফুল হক চৌধুরী গত ৩২ বছর ধরে বাণিজ্য, বিনিয়োগ ও টেলিযোগাযোগের ক্ষেত্রে বিশেষজ্ঞ হিসেবে আবদান রেখে আসছেন। বর্তমানে তিনি স্টার ইনফ্রাস্ট্রাকচার কনসোর্টিয়ামের ব্যবস্থাপনা পরিচালক এবং ব্যাংক এশিয়া-বাংলাদেশের পরিচালক হিসেবে নিযুক্ত আছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন