বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

অবশেষে রেলের নতুন জেলা পাকশী ও খুলনার কার্যক্রম শুরু

আদমদীঘি (বগুড়) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

দৈনিক ইনকিলাবে প্রকাশ হওয়ার পর অবশেষে সৈয়দপুর রেলওয়ে জেলাকে তিন ভাগে ভাগ করে নতুন কার্যক্রম শুরু হয়েছে। পাকশী ও খুলনা রেলওয়ে জেলার কার্যক্রম গত সোমবার থেকে শুরু করা হয়েছে বলে সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে।

জানা যায়, ট্রেন যাত্রীদের সেবার মান ও নিরাপত্তা বাড়াতে সৈয়দপুর রেলওয়ে একটি জেলা ভাগ করে তিনটি জেলা করা হয়। জেলাগুলো হলো সান্তাহার, রাজশাহী, ঈশ্বরদী, সিরাজগঞ্জ রেলওয়ে থানা নিয়ে পাকশী জেলা এবং রাজবাড়ী, পোড়াদহ ও খুলনা থানা নিয়ে খুলনা রেলওয়ে জেলা করা হয়। গত চার মাসেও নতুন দুটি জেলার কার্যক্রম শুরু না করাসহ সৈয়দপুর রেলওয়ে জেলার কর্মরত একসাথে প্রায় ২০ জন এএসআই ও এটিএসআইকে একসাথে বদলী করা হয়।
এতে সৈদপুর রেলওয়ে জেলায় কর্মরত পুলিশ সদস্যরা চিন্তিত এবং তাদের মধ্যে বদলি আতঙ্ক সৃষ্টি হলে রেলের যাত্রীসেবা ও নিরাপত্তা ব্যবস্থা ব্যাহত হচ্ছিল। রেলপথে মাদক পরিবহন বৃদ্ধিসহ যাত্রীসাধারণের মোবাইল, মানিব্যাগ ও বিভিন্ন মালামাল চুরি ছিনতাইয়ের ঘটনা বৃদ্ধি পেতে থাকে।
গত ২৯ ডিসেম্বর দৈনিক ইনকিলাবে এ সংকান্ত একটি প্রতিবেদস ছাপা হলে ১২ দিনপর নতুন পাকশী ও খুলনা রেলওয়ে জেলার কার্যক্রম শুরু করা হয়েছে। ফলে একদিকে রেল যাত্রীদের নিরাপত্তা ব্যবস্থা জোরদার হয়েছে, অন্যদিকে রেল পুলিশের মাঝে ফিরেছে স্বস্তি। এ ব্যাপারে সান্তাহার রেলওয়ে থানার ওসি মনজের আলী বলেন, গত সোমবার থেকে পাকশী জেলার অধীনে কাজ করা হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন