শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইসলামী জীবন

ইসলামী কর্মতৎপরতা

প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

ইসলামী ছাত্রসমাজ

গত ১৯ আগস্ট ৩টায় ৫১, ৫১/এ, পুরানা পল্টনস্থ মাওলানা আতহার আলী মিলনায়তনে ইসলামী ছাত্রসমাজ ঢাকা মহানগর দায়িত্বশীলদের এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। সংগঠনের কেন্দ্রীয় সভাপতি আবদুল্লাহ আল মাসউদ খানের উপস্থিতিতে মহাসচিব মুহাম্মাদ নুরুজ্জামানের সঞ্চালনায় প্রধান প্রশিক্ষকের আলোচনায় ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী বলেন, একবিংশ শতাব্দির চ্যালেঞ্জ মোকাবেলায় ছাত্রসমাজ কর্মীদের জ্ঞান-বিজ্ঞানের প্রতিটি শাখায় অধিকতর যোগ্যতা অর্জন করতে হবে। দেশ, সমাজ ও রাষ্ট্রের সমস্য দূর করে উন্নত সমৃদ্ধ দেশ গঠনে অবদান রাখতে হবে।
প্রশিক্ষণ কর্মশালায় উপস্থিত ছিলেন মহানগর সভাপতি এম আতিকুর রহমান, সেক্রেটারি আমির জেহাদী, আহমদুল্লাহ, হামিদুল হক শরীফ, এহতেশামুল হক সাখি, হাঃ আবদুল্লাহ জহিরুল ইসলাম, মাহমুদুল হাসান, আবদুর রাজ্জাক, মোঃ আলী খানসহ প্রমুখ মহানগর ছাত্র নেতৃবৃন্দ।
ইসলামী ঐক্য আন্দোলন
১. ইসলামী ঐক্য আন্দোলনের নেতৃবৃন্দ বলেছেন, ইসলামের অন্যতম বিধান জিহাদকে সন্ত্রাস হিসেবে চিহ্নিত করার ষড়যন্ত্র রুখে দাঁড়াতে হবে। অন্যায়ভাবে মানুষ মারা কোনো অবস্থাতেই জিহাদ নয়; বরং ইসলামের জিহাদের মাধ্যমে মজলুম জনতা মুক্তি পেয়েছে পৃথিবীর দেশে দেশে। সে জিহাদ পরিচালিত হবে রাষ্ট্রের পক্ষ থেকে; রাষ্ট্রক্ষমতার বাইরে বিনা বিচারে মানুষ হত্যা করার নাম জিহাদ নয়, সন্ত্রাস। রাসূল (স.) ও মুসলমানরা মক্কায় ১৩ বছর মার খেয়েছেন, পাল্টা আক্রমণের অনুমতি তাদের ছিল না। পরে মদীনায় ইসলামী রাষ্ট্র প্রতিষ্ঠার পর রাষ্ট্রের পক্ষ থেকে জিহাদ পরিচালনা করেছেন। তারা বলেন, ইসলামে চরমপন্থা ও আপোষকামিতা উভয়ের কোনো স্থান নেই। ইসলামে সব সময় মধ্যমপন্থা অবলম্বনের কথা বলা হয়েছে। আমাদের জন্য আদর্শ হলেন রাসূল ( স.), আমরা তাঁর পদাঙ্ক অনুসরণ করবো। নেতৃবৃন্দ আরও বলেন, ইসলামের নামে যারা মানুষ হত্যা করছে তারা ইসরাইল ও আমেরিকার এজেন্ট। ইসলামী স্টেটের নামে যারা দেশে দেশে মানুষ হত্যা করছে তারাই বাংলাদেশকে ধ্বংস করার পাঁয়তারা করছে। তারা বলেন, বাংলাদেশের অর্থনীতি ও ইসলামী চেতনা নিশ্চিহ্ন করার জন্য ইসরাইল ও আমেরিকা আমাদের একশ্রেণির যুবকের ঘাড়ে সওয়ার হতে চায়। জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তোলার আহ্বান জানান সংগঠনের নেতারা।
শুক্রবার সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে ইসলামী ঐক্য আন্দোলন ঢাকা মহানগরীর উদ্যোগে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে মানববন্ধনে নেতৃবৃন্দ একথা বলেন। সংগঠনের মহানগর আমির মোস্তফা বশীরুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন আন্দোলনের আমির ড. মওলানা মুহাম্মদ ঈসা শাহেদী, নায়েবে আমির মওলানা রুহুল আমীন, জয়েন্ট সেক্রেটারি অধ্যাপক মোস্তফা তারেকুল হাসান, সাংগঠনিক সম্পাদক ডা সাখওয়াত হুসাইন, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক কাজী মওলানা আবুবকর সিদ্দিক, মওলানা মাহফুজুর রহমান, মাওলানা গোলাম সরওয়ার দলিল, মওলানা আবুবকর সিদ্দিক, ছাত্রনেতা আবদুর রহমান প্রমুখ।
২. যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের আল ফুরকান মসজিদের বাংলাদেশি ইমাম মওলানা আলাউদ্দীন আকুঞ্জি ও তার সহযোগী তারা মিয়াকে গুলি করে হত্যা এবং বাংলাদেশের কিশোরগঞ্জের কুলিয়ারচরের নুর চান্দ মেম্বরের বাড়ির মসজিদের ইমাম মিজানুর রহমান খোকনকে গত ১৫ আগস্ট গলাটিপে হত্যার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন ইসলামী ঐক্য আন্দোলনের আমির ড. মওলানা ঈসা শাহেদী ও সেক্রেটারি জেনারেল ড. মওলানা এনামুল হক আজাদ। সংবাদপত্রে প্রদত্ত এক বিবৃতিতে তারা বলেন, এক দিনের ব্যবধানে নিউইয়র্কে ও কিশোরগঞ্জে মসজিদের ২ জন ইমামের হত্যাকা-ে আমরা গভীরভাবে উদ্বিগ্ন। তারা বলেন, এর মাধ্যেমে প্রমাণিত হলো দেশে বিদেশে সর্বত্রই বাংলাদেশি ইমামগণ নিরাপত্তাহীনতার মধ্যে রয়েছে। নেতৃদ্বয় আরও বলেন, সরকার ইতোমধ্যেই দেশের জঙ্গিদের হাত থেকে পুরহিত, পাদ্রী ও ভিক্ষুদের নিরাপত্তার জন্য পর্যাপ্ত উদ্যোগ নিয়েছে, এটা খুবই ভালো উদ্যোগ। অন্যদিকে মসজিদে মসজিদে জঙ্গি ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে স্পস্ট বক্তব্য রাখার কারণে দেশে-বিদেশে এখন তারা জঙ্গিদের টার্গেটে পরিণত হয়েছে এ ব্যাপারে কোনো উদ্যোগ নেই। তারা অবিলম্বে দেশে ও বিদেশে ইমামদের নিরাপত্তার জন্য আশু উদ্যোগ গ্রহণের জন্য সরকারের প্রতি জোর দাবি জানিয়েছেন। -প্রেস বিজ্ঞপ্তি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন