শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সিংড়া পৌর নির্বাচন: অর্থবিত্তে এগিয়ে আ’লীগ, পিছিয়ে বিএনপি

সিংড়া (নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২১, ৭:৪৮ পিএম

অনুষ্ঠিতব্য নাটোরের সিংড়া পৌরসভা নির্বাচনে বিএনপি প্রার্থীর চেয়ে অর্থবিত্তের দিকে এগিয়ে আওয়ামীলীগ মেয়র প্রার্থী জান্নাতুল ফেরদৌস। তিনি ও তার স্ত্রীর সম্পদ প্রায় ২কোটি ২৫লাখ। কৃষি ও অকৃষি জমি ২৬১.২৬শতাংস। শিক্ষাগত যোগ্যতা এইচএসসি পাস। তবে মামলার দিকে এগিয়ে বিএনপির মেয়র প্রার্থী মো.তাইজুল ইসলাম। তিনি ও তার স্ত্রীর সম্পদ ৬লাখ কৃষি ও অকৃষি জমি ৩০.৭১শতাংশ এবং স্ত্রীর নামে একটি পাকা বাড়ি। শিক্ষাগত যোগ্যতা এইচ.এস.সি পাশ।

নাটোরের সিংড়া পৌর নির্বাচনে আওয়ামীলীগ মেয়র প্রার্থী ও মেয়র জান্নাতুল ফেরদৌসের একটি মামলা নথিজাত রয়েছে। পেশায় তিনি একজন ব্যবসায়ী। তিনি বাড়ি ভাড়া পান ১লাখ ৮০ হাজার টাকা, ব্যবসা থেকে পান ৪লাখ ১০ হাজার টাকা, মেয়র পদের সম্মানী ভাতা ৪লাখ ৮০হাজার টাকা ও ব্যাংক আমানত থেকে ২৫হাজার৫৭৬ টাকা। সম্পদের মধ্যে নিজ নামে নগদ ৫লাখ টাকা, স্ত্রীর নামে নগদ ১৮লাখ ৬হাজার ৭২১টাকা, নিজ নামে ব্যাংকে জমা ২৪লাখ ২৩হাজার ৬১১টাকা, স্ত্রীর নামে ব্যাংকে জমা ৩৬লাখ ৭৫হাজার ৬৪০টাকা, স্ত্রীর নামে ডিপিএস ৪লাখ ৭০হাজার টাকা, প্রাইজবন্ড রয়েছে ৫০হাজার টাকা, স্ত্রীর নামে রয়েছে ২টি এক্সাভেটর (ভেকু) যার মূল্য ৩৮লাখ টাকা, নিজ নামে উপহার ৬০ভরি স্বর্ণ ও স্ত্রীর নামে ৭৫ভরি স্বর্ণ। টিভি, ফ্যান, ফ্রিজ, ল্যাপটপ, খাট, আলমারী, চেয়ার-টেবিল ইত্যাদি আসবাবপত্র ও ইলেকট্রনিক্স সামগ্রী রয়েছে। ব্যক্তিগত নিরাপত্তার জন্য লাইসেন্সকৃত ১টি শটগান ও ১টি পিস্তল রয়েছে, যার মূল্য ২লাখ ৫০হাজার টাকা। স্থাবর সম্পদের মধ্যে স্ত্রীর নামে কৃষি জমি ৭.৬৫ বিঘা, অকৃষি জমি ২৫২.৪০ শতাংশ, নিজ নামে অকৃষি জমি ৫৫শতাংশ। নিজ নামে রয়েছে ৬৬শতাংশে ২৪৫০স্কয়ার লিংক হাউজ, ৬শতাংশে তিনতলা ভবন ও একটি ১৭২০বর্গফুট ফ্ল্যাট, স্ত্রীর নামে ৯শতাংশে তিনতলা বিল্ডিং, ষ্টোর রুম। একটি ইটভাটা ২০শতাংশ শেয়ার, স্ত্রী রয়েছে ৩০শতাংশ শেয়ার। ব্যাংক লোন নিয়েছেন ৪৫লাখ টাকা।

অপরদিকে বিএনপির মেয়র প্রার্থী মো.তায়জুল ইসলাম এইচ.এস.সি পাশ। তার বিরুদ্ধে তিনটি মামলা বিচারাধীন ও ছয়টি মামলা নিষ্পত্তি হয়েছে। বিচারাধীন মামলাগুলো বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক আইনে। পেশায় ব্যবসায়ী তার বার্ষিক আয় ৩লাখ ৬৬ হাজার টাকা। নগদ ৪০হাজার টাকা ও স্ত্রীর হাতে ৫০হাজার টাকা, ২ভরি স্বর্ণালঙ্কার। টিভি, ফ্যান, মোবাইল, খাট, সোকেস, টেবিল ইত্যাদি আসবাবপত্র ও ইলেকট্রনিক সামগ্রী রয়েছে। এছাড়া নিজ নামে অকৃষি জমি রয়েছে ৩০.৭১ শতাংশ। স্ত্রীর নামে একটি পাকা বাড়ি। তার ব্যাংক লোন ২০লাখ টাকা। হলফনামায় এসব তথ্য পাওয়া গেছে।

এদিকে ১২টি ভোট কেন্দ্রের মধ্যে ৪টিকে ঝুঁকিপূর্ণ চিহ্নিত করেছে প্রশাসন। ঝুঁকিপূর্ণ কেন্দ্রেগুলো হলো,উত্তর দমদমা সরকারী প্রাথমিক বিদ্যালয়,মহেশ চন্দ্রপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়,শোলমারী সরকারী প্রাথমিক বিদ্যালয় ও নিংগইন জোড় মলি­কা দ্বিমুখী উচ্চ বিদ্যালয়। ঝুঁকিপূর্ণ কেন্দ্রে অতিরিক্ত পুলিশ সর্বদা নজর দারি করবে। সিংড়া উপজেলা নির্বাচন অফিসার সাইফুল আলম জানান, সব প্রস্তুতি ইতোমধ্যে শেষ করা হয়েছে। অনুষ্ঠিতব্য আগামী ৩০জানুয়ারী অনুষ্ঠিত হবে এই পৌরসভার নির্বাচন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন