শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বগুড়ায় পৌর নির্বাচনী মাঠে উত্তাপ

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

সারাদেশে ২য় ধাপে এবং বগুড়ায় প্রথম ধাপে গত ১৬ জানুয়ারি অনুষ্ঠিত শেরপুর, সান্তাহার ও সারিযাকান্দিতে অনুষ্ঠিত ৩টি পৌরসভায় মোটামুটি শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ ও ফলাফল ঘোষণা সম্পন্ন হলেও সারাদেশে তৃতীয় এবং বগুড়ায় ২য় ধাপের পৌর নির্বাচনী মাঠ ক্রমশ উত্তপ্ত হয়ে উঠছে। বাড়ছে সংঘাত সংঘর্ষের আশঙ্কা।
গত বৃহষ্পতিবার রাতে বগুড়ার শিবগঞ্জ পৌরসভার বিএনপি প্রার্থী মতিয়ার রহমান মতিন দলের কার্যালয়ে একটি জরুরী সংবাদ সম্মেলন আহ্বান করেন। সম্মেলনে তার বাড়িতে প্রতিপক্ষ আওয়ামী লীগ প্রার্থী ও বর্তমান মেয়র তৌহিদুরের হামলার অভিযোগ করেন। তিনি বলেন, ৩০ জানুয়ারি ভোটের মাঠে যাতে তার কর্মী সমর্থকরা না থাকে সেজন্য তাদেও বাড়ি বাড়ি গিয়ে হুমকি দেয়া হচ্ছে।
এদিকে এর আগে বগুড়ার গাবতলী উপজেলায় আওয়ামী লীগ আয়োজিত এক কর্মী সভায় জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ভিপি শাহীন তার বক্তব্যে ভোটের দিন যেন কোন বিএনপির ভোটার, কর্মী, সংগঠকরা ভোট কেন্দ্রে উপস্থিত না হতে পারে সেজন্যে কমান্ডো স্টাইলে এক একজন কমান্ডোরের নেতৃত্বে হামলাসহ যে কোন কিছু করার প্রস্তুতি নিতে বলেন। তার বক্তব্য সম্বলিত একটি ভিডিও ক্লিপ টিভি চ্যানেলে প্রচার ও সোশ্যাল মিডিয়ায় সেটা ভাইরাল হলে গাবতলীসহ বগুড়ার ৪টি পৌর নির্বাচনী এলাকায় উদ্বেগ আশঙ্কা ও উত্তাপ ছড়িয়ে পড়েছে। তার বক্তব্যে বিব্রত হয়েছেন নিজ দলের সিনিয়র নেতারাও ।
পরিস্থিতি সম্পর্কে বলতে গিয়ে একজন সিনিয়র বিএনপি নেতা ইনকিলাবকে বলেন, বগুড়ায় ইতোপূর্বে অনুষ্ঠিত ৩টি পৌরসভার নির্বাচনী ফলাফলে ২টিতে আওয়ামী লীগের প্রার্থী পরাজিত হওয়ায় আওয়ামী লীগ বুঝে গেছে সুষ্ঠু ভোট হলে ৩০ তারিখে অনুষ্ঠিতব্য বাকি ৪টির কোনটিতেই জিততে পারবে না। ফলে আওয়ামী লীগ হয়রানী, ভীতি হামলা ও মামলার পুরনো পথেই তারা হাঁটতে চাইছে ।
উল্লেখ্য আগামী ৩০ জানুয়ারি বগুড়ার ৪টি পৌরসভা যথাক্রমে গাবতলী, শিবগঞ্জ,কাহালু ও নন্দিগ্রামে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে । ওই ৪টি পৌরসভার মধ্যে গাবতলী পৌরসভার বর্তমান মেয়র সাইফুল ইসলাম বিএনপির প্রার্থী হিসেবে গত নির্বাচনে বিজয়ী হন ।
শিবগঞ্জ ও কাহালু পৌরসভায় যথাক্রমে তৌহিদুর রহমান মানিক ও হেলালউদ্দিন কবিরাজ এবং নন্দিগ্রাম পৌরসভায় বিএনপির বিদ্রোহী প্রার্থী হিসেবে কামরুল হাসান জুয়েল নির্বাচিত হন। এদিকে বগুড়া সদর পৌরসভায় নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়েছে ২৮ ফেব্রুয়ারি বলে নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন