ঢাকা বুধবার, ০৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭, ১৮ রজব ১৪৪২ হিজরী

খেলাধুলা

তামিম-সাকিবের ব্যাটে বাংলাদেশের জবাব

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২১, ১:১৪ পিএম

প্রথম বলেই ফিরতি ক্যাচের সুযোগ দিয়েছিলেন সাকিব, মেয়ার্স সেটি নিতে পারেননি ঠিকঠাক। এরপর তামিমের বিপক্ষে এলবিডব্লিউর রিভিউ নিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ, কিওন হারডিংয়ের বলে। তবে লেগস্টাম্পের বাইরের পড়া বলে বেঁচে গেছেন তামিম। সে ওভারেই হয়েছে দুটি চার, ফলে প্রথম পাওয়ারপ্লেতে ৫৩ রান তুলেছে বাংলাদেশ ২ উইকেটে। এই দুই ব্যাটসম্যান ইতিমধ্যে পঞ্চাশ রানের জুটি বেধেছেন। তামিম ৪৩ ও মাািকব ২০ রানে অপরাজিত আছেন। দলীয় সংগ্রহ ২০ ওভারে ২ উইকেটে ৯১ রান।

টিকতে পারলেন না শান্তও

১২ রানে মিড-অফে ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসম মোহাম্মেদের হাতে একটা কঠিন জীবন পেয়েছিলেন শান্ত, তবে দ্বিতীয় জীবনে খুব বেশিদূর যাওয়া হলো না তার। লিটনের মতই এলবিডব্লিউ হলেন তিনি।

রাউন্ড দ্য উইকেট থেকে বোলিং করা কাইল মেয়ার্সের তৈরি করা অ্যাঙ্গেলে ঠিক যুত করতে পারেননি শান্ত, মিস করে গেছেন। রিভিউ নিয়েছিলেন, তবে উইকেটে আম্পায়ারস কল হলেও বাঁচতে পারেননি।

মেয়ার্সের প্রথম আন্তর্জাতিক উইকেট। তিনে নেমে শান্তর সিরিজ গেল এমন-- ১, ১৭, ২০ রান।

শূন্য রানেই ফিরলেন লিটন

প্রথম ওভারেই ভাঙল বাংলাদেশের শুরুর জুটি। শূন্য রানে ফিরে গেলেন লিটন দাস। আলজারি জোসেফকে লেগে খেলতে চেয়েছিলেন লিটন। কিন্তু লেগ স্টাম্পে থাকা বলে ব্যাট ছোঁয়াতে পারেননি ডানহাতি এই ব্যাটসম্যান। একটু সময় নিয়ে এলবিডব্লিউর আবেদনে সাড়া দেন আম্পায়ার। তামিম ইকবালের সঙ্গে কথা বলে রিভিউ না নিয়ে ফিরে যান লিটন।

২ ওভারে বাংলাদেশের স্কোর ৭/১। ক্রিজে তামিমের সঙ্গী নাজমুল হোসেন শান্ত।

দুই পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ

মিরপুরে প্রথম দুই ম্যাচ জিতে এরমধ্যেই ওয়ানডে সিরিজ জয় নিশ্চিত করে বাংলাদেশ। শেষ ম্যাচটি তাই নিছক নিয়ম রক্ষার। তবে এ ম্যাচ জিতে আইসিসি আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের পয়েন্ট বাড়িয়ে নিতে চায় টাইগাররা। অন্যদিকে ঘুরে দাঁড়াতে চায় উইন্ডিজ। এমন ম্যাচের ভাগ্য পরীক্ষায় হেরে গেছে বাংলাদেশ। টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন ক্যারিবিয়ান অধিনায়ক জেসন মোহাম্মদ। সিরিজে প্রথমবারের মতো আগে ব্যাট করবে টাইগাররা।

নিয়ম রক্ষার এ ম্যাচে বাংলাদেশের একাদশে পরিবর্তন রয়েছে দুটি। একাদশে জায়গা পেয়েছেন অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন ও পেসার তাসকিন আহমেদ। এ দুই তারকাকে জায়গা দিতে বিশ্রাম দেওয়া হয়েছে রুবেল হোসেন ও হাসান মাহমুদকে।

অবশ্য, একাদশে বড় কোনো পরিবর্তন আসবে না তা আগের দিনই বল দিয়েছিলেন টাইগার অধিনায়ক তামিম। উইন্ডিজকে শেষ ম্যাচে হারিয়ে মূল্যবান ১০ পয়েন্ট লক্ষ্য তাদের। তাই সিরিজ জিতলেও সাইফউদ্দিন ছাড়া আর কোনো পরিবর্তন আসেনি একাদশে। অপেক্ষা বাড়ল শরিফুল ইসলামদের মতো তরুণ তুর্কিদের।

অন্যদিকে একাদশে দুটি পরিবর্তন আছে উইন্ডিজ দলেও। জাহআর হ্যামিল্টন ও কিওন হার্ডিংকে একাদশে নিয়েছে দলটি। তাদের জায়গা দিতে বাদ পড়েছেন জশুয়া ডি সিলভা ও আন্দ্রে ম্যাককার্থি।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

উইন্ডিজ একাদশ: জেসন মোহাম্মদ, সুনিল আমব্রিস, এনক্রুমা বোনার, রভমান পাওয়েল, আকিল হোসেন, কাইল মায়ার্স, কিজর্ন ওটলি, জাহআর হ্যামিল্টন, কিওন হার্ডিং, আলজারি জোসেফ ও রেমন রেইফার।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন