শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শেষ সময়ে জমে উঠেছে টাঙ্গাইল পৌরসভা নির্বাচন

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২১, ১২:৪৮ পিএম

আগামী ৩০ জানুয়ারি টাঙ্গাইল পৌরসভা নির্বাচন। নির্বাচন যতই ঘনিয়ে আসছে ততই উত্তেজনা ও উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হচ্ছে। সারাদেশের ন্যায় তৃতীয় দফায় পৌরসভা নির্বাচনে টাঙ্গাইল পৌরসভায় ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে জমে উঠেছে পৌরসভা নির্বাচনী প্রচার প্রচারনা। সকাল থেকেই প্রার্থীরা তাদের দলীয় কর্মী ও সমর্থকদের নিয়ে নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন। ভোটারদের মন জয় করতে দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। আর ভোটাররা বলছেন, যারা উন্নয়ন করবে তাদেরকেই ভোট দিবেন। এদিকে নির্বাচন কমিশন বলছে, সুষ্ঠুভাবে ভোট গ্রহণের জন্য সকল প্রস্তুতি নেয়া হয়েছে।

জানা যায়, তৃতীয় দফায় পৌরসভা নির্বাচনে টাঙ্গাইল পৌরসভায় আগামী ৩০ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে। ১৮টি ওয়ার্ড নিয়ে গঠিত টাঙ্গাইল পৌরসভা নির্বাচনে ৩ জন মেয়র প্রার্থী প্রতিদ্বদ্বিতা করছেন। এরা হচ্ছেন- আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতীক নিয়ে সিরাজুল হক আলমগীর, বিএনপি মনোনিত ধানের শীষ প্রতীক নিয়ে মাহমুদুল হক সানু ও ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনিত হাত পাখা প্রতীক নিয়ে মো: আব্দুল কাদের। এছাড়া এই পৌরসভায় ১৮টি ওয়ার্ডে ৩৩ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও ৭৭ জন সাধারণ কাউন্সিলর প্রতিদ্বদ্বিতা করছেন। এই পৌরসভায় মোট ভোটার ১ লক্ষ ২৪ হাজার ৪২৫ জন। এদের মধ্যে ৬০ হাজার ৩৩৪ জন পুরুষ ও ৬৪ হাজার ৯১ জন মহিলা ভোটার রয়েছে।

সরেজমিন ঘুরে দেখা যায়, ইতোমধ্যে জমে উঠেছে পৌরসভা নির্বাচনী প্রচার প্রচারনা। সকাল থেকেই প্রার্থীরা তাদের দলীয় কর্মী ও সমর্থকদের নিয়ে নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন। ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে মন জয় করতে দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। আর ভোটাররা বলছেন, যে যোগ্য ও পৌরসভার বিভিন্ন উন্নয়ন করবে তাকেই ভোট দিবেন।
পৌরসভার ভোটাররা বলেন, আমরা চাই সুষ্ঠ একটি নির্বাচন। যেখানে আমরা আমাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবো। তারপরও যে প্রার্থী সৎ ও ভালো মানুষ আমরা যাকে যোগ্য মনে করবো, যে আমাদের এলাকার উন্নয়ন করবে তাকেই ভোট দিয়ে জয়যুক্ত করবো। তবে সরকারের কাছে একটাই দাবি নির্বাচন যেন সুষ্ঠ ও সুন্দর পরিবেশে অনুষ্ঠিত হয়।

আওয়ামী লীগ মনোনিত মেয়র প্রার্থী সিরাজুল হক আলমগীর বলেন, “আমাদের অভিভাবক প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা এলাকার উন্নয়ন এবং মানুষের সেবা করার জন্য পৌর নির্বাচনে মেয়র পদে আমাকে দলীয় মনোনয়ন দিয়েছেন। আমি সবার দোয়া, ভালবাসা আর সার্বিক সহযোগিতা কামনা করছি”। সেই সাথে বর্তমান সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী ৩০ জানুয়ারি নির্বাচনে আমি বিপুল ভোটে জয়লাভ করবো বলে শতভাগ আশাবাদী।
বিএনপি মনোনিত মেয়র প্রার্থী মাহদুল হক সানু বলেন, প্রশাসন যদি তাদের সঠিক দায়িত্ব পালন করেন এবং সুষ্ঠ ও সুন্দর পরিবেশে নির্বাচন অনুর্ষ্ঠিত হয় তাহলে অবশ্যই আমি বিপুল ভোটে জয়লাভ করবো। আমার বাবা এই পৌরসভার নির্বাচিত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে গেছেন। আমি যদি জয়লাভ করি তাহলে টাঙ্গাইল পৌরবাসীকে নিয়ে আমার বাবার সকল স্বপ্ন পুরণ করার চেষ্টা করবো। পৌরবাসীর মৌলিক অধিকার বাস্তবায়ন করবো।

অপরদিকে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনিত মো: আব্দুল কাদের বলেন, টাঙ্গাইল পৌরসভা নির্বাচন যদি সুষ্ঠ হয় তাহলে অবশ্যই আমি জয়লাভ করবো। আমরা চাই সুষ্ঠ একটি নির্বাচন। যে নির্বাচনের মাধ্যমে ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবে। আর ভোটাররা আমাকেই ভোট দিবে।
জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা এ এইচ এম কামরুল হাসান বলেন, তৃতীয় দফা পৌরসভা নির্বাচনে টাঙ্গাইল পৌরসভায় আগামী ৩০ জানুয়ারি ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যেই সুষ্ঠুভাবে ভোট গ্রহণের জন্য সকল প্রস্তুতি নেয়া হয়েছে। নির্বাচন সুষ্ঠ ও সুন্দর করার জন্য আপনার প্রতিনিয়ত নির্বাচনী বিভিন্ন এলাকা পরিদর্শন করছি। কোন প্রার্থী যেন তাদের নির্বাচনী আচরণ বিধিী লঙ্ঘন করতে না পারে সে দিকে নজর রাখা হচ্ছে। আশা করি সুষ্ঠ এবং সুন্দরভাবে নির্বাচন শেষ করতে পারবো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন