শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বিসিবির নির্বাচক হলেন আবদুর রাজ্জাক

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২১, ১০:২০ পিএম

করোনাকালে দীর্ঘ ১০ মাস পর গতকাল পরিচালনা পর্ষদের বৈঠকে বসেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অনলাইনে হওয়া সভায় বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হয়েছে। যার অন্যতম বাঁহাতি স্পিনার আবদুর রাজ্জাককে জাতীয় দলের নির্বাচক প্যানেলে অন্তর্ভুক্ত করা। মিনহাজুল আবেদীন ও হাবিবুল বাশারের সঙ্গে তিনি হবেন তৃতীয় নির্বাচক।
নতুন দায়িত্ব পেয়ে অভিভ‚ত অভিজ্ঞ স্পিনার আবদুর রাজ্জাক। তিনি বলেন, ‘আকরাম ভাই (ক্রিকেট পরিচালনা প্রধান আকরাম খান) আমাকে ফোনে খবরটা জানিয়েছেন। এ রকম একটা খবর পেয়ে আসলেই খুব ভালো লাগছে। আশা করি দায়িত্বটা ভালোভাবে পালন করতে পারব।’ নির্বাচকের দায়িত্ব পেয়ে গেলেও এখনো রাজ্জাক খেলোয়াড়ি জীবন থেকে অবসর নেননি। এ ব্যাপারে জানতে চাইলে তার উত্তর, ‘মাত্রই খবরটা পেলাম। আনুষ্ঠানিকভাবে চিঠি পেলে নিশ্চয়ই একটা সিদ্ধান্তে পৌঁছাব।’
১৩৭টি প্রথম শ্রেণির ম্যাচ ছাড়াও রাজ্জাক ১৩টি টেস্ট, ১৫৩টি ওয়ানডে ও ৩৪টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। টেস্টে নিয়েছেন ২৮ উইকেট, ওয়ানেডেতে ২০৭ উইকেট ও আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে নিয়েছেন ৪৪টি উইকেট। প্রথম শ্রেণির ক্রিকেটে তার উইকেট সংখ্যা ৬৩৪টি। জাতীয় দলের হয়ে তিনি সর্বশেষ খেলেছেন ২০১৮ সালে শ্রীলঙ্কার বিপক্ষে মিরপুর টেস্টে।
বিসিবির অনলাইন সভায় যত দ্রæত সম্ভব ঘরোয়া ক্রিকেট শুরুর ব্যাপারেও সিদ্ধান্ত হয়েছে। ঘরোয়া ক্রিকেটের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে করোনাভাইরাসের টিকার আওতায় এনে এ ব্যাপারে কার্যকর ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন