বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বিশ্ববিদ্যালয় ও হল খুলে দেয়ার দাবি রাবি শিক্ষার্থীদের

রাবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২১, ১২:৪৪ এএম

ফেব্রুয়ারির মধ্যে বিশ্ববিদ্যালয় ও আবাসিক হল খুলে দেয়ার দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় এ দাবিতে বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে একটি মানববন্ধনের আয়োজন করেন তারা।
মানববন্ধনে ‘শিক্ষার স্বাভাবিক কার্যক্রম চাই’, ‘ফেব্রুয়ারিতেই হল ও ক্যাম্পাস খোলা চাই’, ‘ক্লাস-পরীক্ষা চাই’ ইত্যাদি লেখা সংবলিত প্ল্যাকার্ড প্রদর্শন করেন শিক্ষার্থীরা। আগামী রোববার গণস্বাক্ষর কর্মসূচিতে অংশ নেয়ার আহবান জানান। বিশ্ববিদ্যালয় খুলে না দেয়া পর্যন্ত লাগাতার শান্তিপূর্ণ আন্দোলনের ঘোষণাও দেন তারা। এসময় শিক্ষার্থীরা বলেন, বিশ্ববিদ্যালয়ে পড়–য়া শিক্ষার্থীরা সবাই দেশের প্রথম সারির নাগরিক। নিজেদের সুরক্ষার ব্যাপারে তারা সচেতন। তাই স্বাস্থ্যবিধি মেনে কম ঝুঁকিপূর্ণ এলাকার বিশ্ববিদ্যালয়গুলো থেকে শুরু করে পর্যায়ক্রমে দেশের সব বিশ্ববিদ্যালয় খুলে দেয়ার জন্য সরকারের কাছে দাবি করছি।
শিক্ষারর্থীরা আরো বলেন, দেশে আজ সব কিছু চালু, শুধু বন্ধ দেশের শিক্ষা প্রতিষ্ঠান। এভাবে আর কতদিন আমরা বসে থাকবো? একটি দেশের উন্নতির জন্য শিক্ষা ব্যবস্থাকে সচল রাখা খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু আমাদের দেশে কি হচ্ছে? বিশ্ববিদ্যালয় খোলা এখন সময়ের দাবি। এবং এটি বাস্তবায়নের জন্য জোর দাবি জানাচ্ছি। বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার পরিষদ রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সাংগঠনিক সম্পাদক আমানুল্লাহ আমানের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, ফলিত পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মুর্শিদুল আলম, ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী মোহাব্বত হোসেন মিলন, ফলিত গণিত বিভাগের শিক্ষার্থী রেজাউল ইসলামসহ অনেকে। এসময় মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিউশন ফি কমানোর দাবি জানান শিক্ষার্থীরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন