শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

হাজী সেলিমের আপিল শুনানি শুরু

অবৈধ সম্পদ অর্জন মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

অবৈধ সম্পদ অর্জন মামলায় ১৩ বছর কারাদন্ড প্রাপ্ত এমপি হাজী মোহাম্মদ সেলিমের আপিল শুনানি শুরু হয়েছে। বিচারপতি মো. মঈনুল ইসলাম চৌধুরী এবং বিচারপতি এ কে এম জহিরুল হকের ভার্চুয়াল ডিভিশন বেঞ্চে গতকাল রোববার শুনানি শুরু হয়। হাজী সেলিমের পক্ষে শুনানি করছেন অ্যাডভোকেট সাঈদ আহমেদ রাজা। দুর্নীতি দমন কমিশন (দুদক)’র পক্ষে শুনানি করছেন মো. খুরশিদ আলম খান। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন সহকারী অ্যাটর্নি জেনারেল তামান্না ফেরদৌস।

শুনানি শেষে খুরশিদ আলম খান বলেন, হাজী সেলিমের দন্ডাদেশের বিরুদ্ধে তার করা আপিলের ওপর পুনরায় শুনানি শুরু হয়েছে। শুরুতে আমরা মামলার এফআইআর উপস্থাপন করেছি। এখন সরকারপক্ষ উপস্থাপন করছে। এর আগে গত ১১ নভেম্বর এ মামলার বিচারিক আদালতে থাকা যাবতীয় নথি (এলসিআর) তলব করেছিলেন উচ্চ আদালত। সে আদেশ অনুসারে নথি আসার পর আপিল শুনানির জন্য আপিল শুনানির জন্য দিন ধার্য করা হয়।
প্রসঙ্গত: ২০০৭ সালের ২৪ অক্টোবর হাজী সেলিমের বিরুদ্ধে লালবাগ থানায় অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগে মামলা করে দুদক। এ মামলায় ২০০৮ সালের ২৭ এপ্রিল তাকে ১৩ বছরের কারাদন্ড দেন বিচারিক আদালত। ২০০৯ সালের ২৫ অক্টোবর এ রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন হাজী সেলিম। ২০১১ সালের ২ জানুয়ারি হাইকোর্ট এক রায়ে তার সাজা বাতিল করেন।

পরবর্তীতে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করে দুদক। ওই আপিলের শুনানি শেষে ২০১৫ সালের ১২ জানুয়ারি হাইকোর্টের রায় বাতিল করে পুনরায় হাইকোর্টে শুনানির নির্দেশ দেন আপিল বিভাগ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন