শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মারুফুলকে প্রতীক বরাদ্দের নির্দেশ হাইকোর্টের

যশোর পৌরসভা নির্বাচন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

যশোর পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী মো. মারুফুল ইসলামের মনোনয়ন বাতিল স্থগিত করেছেন হাইকোর্ট। মেয়র পদে প্রতিদ্ব›দ্বীতার জন্য তাকে প্রতীক বরাদ্দেরও নির্দেশ দিয়েছেন। আদেশের পাশাপাশি নির্বাচন কমিশন কর্তৃক তার মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্ত কেন অবৈধ ঘোষণা করা হবে না-এই মর্মে রুল জারি করেছেন। নির্বাচন কমিশন এবং এনসিসি ব্যাংক কর্তৃপক্ষকে চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে। মারুফুল ইসলামের এক আবেদনের শুনানি শেষে গতকাল বুধবার বিচারপতি মো. খসরুজ্জামান এবং বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। তারপক্ষে শুনানি করেন ব্যারিস্টার রূহুল কুদ্দুস কাজল। সরকারের পক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

রূহুল কুদ্দুস কাজল জানান, এনসিসি ব্যাংকের ঋণ খেলাপির অভিযোগে যশোর পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী মো.মারুফুল ইসলামের মনোনয়ন বাতিল করেন জেলা রিটার্নিং কর্মকর্তা।

পরে ওই আদেশের বিরুদ্ধে আপিলেট অথরিটি (জেলা প্রশাসক) বরাবর আপিল আবেদন করেন মারুফুল ইসলাম। আপিলেট অথরিটি জেলা রিটার্নিং কর্মকর্তার আদেশ বহাল রাখেন। ওই আপিল আদেশের বিরুদ্ধে গত ৯ ফেব্রুয়ারি রিট করেন মারুফুল। রিটের শুনানি শেষে মারুফুলের মনোনয়ন বৈধ ঘোষণা করে তাকে প্রতীক বরাদ্দের নির্দেশ দিয়েছেন আদালত। এই আদেশের ফলে মারুফুল ইসলামের যশোর পৌরসভা নির্বাচনে প্রতিদ্ব›দ্বীতা করতে আইনগত কোনো বাধা নেই। আগামী ২৮ ফেব্রুয়ারি যশোর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। কিন্তু গত ৯ ফেব্রুয়ারি পৃথক কয়েকটি রিটের পরিপ্রেক্ষিতে যশোর পৌরসভা, মুন্সিগঞ্জের মীর কাদিম পৌরসভা এবং জয়পুরহাটের কালাই পৌরসভা নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করেন হাইকোর্ট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন