বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

স্থগিতই থাকছে জেলার সোহেল রানার জামিন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

বরখাস্ত হওয়া চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার সোহেল রানা বিশ্বাসের জামিন আটকে গেছে আপিল বিভাগেও। গতকাল রোববার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে গঠিত আপিল বিভাগীয় বেঞ্চ ইতিপূর্বে চেম্বার জজের দেয়া আদেশ বহাল রাখেন। এর ফলে হাইকোর্ট সোহেল রানাকে জামিন দিলেও এ মামলায় তিনি কারামুক্ত হতে পারছেন না বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী খুরশিদ আলম খান।

আদেশের বিষয়ে তিনি বলেন, চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের বরখাস্ত জেলার সোহেল রানা বিশ্বাসকে চেম্বার আদালতে দেয়া জামিন স্থগিতের আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ। হাইকোর্টের আদেশের বিরুদ্ধে করা আবেদনের শুনানি গ্রহণ শেষে আপিল বিভাগ এ আদেশ দেন। এর আগে গতবছর ১৬ জুন অর্থপাচার মামলায় চট্টগ্রাম কারাগারের বরখাস্ত হওয়া জেলার সোহেল রানাকে জামিন দেন হাইকোর্ট। বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের নেতৃত্বে গঠিত তৎকালিন ভার্চুয়াল ডিভিশন বেঞ্চ তার জামিন মঞ্জুর করেন। এ আদেশের বিরুদ্ধে দুদকের লিভু আপিলের পরিপ্রেক্ষিতে একই বছর ২৩ জুন সোহেল রানার জামিন স্থগিত করেন আপিল বিভাগের চেম্বার কোর্ট। উল্লেখ্য, ২০১৮ সালের ২৬ অক্টোবর দুপুর ১টার দিকে চট্টগ্রাম থেকে ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস থেকে নগদ ৪৪ লাখ ৪৩ হাজার ‘অবৈধ’ টাকাসহ সোহেল রানা বিশ্বাসকে আটক করে রেলওয়ে পুলিশ।

এছাড়া তার কাছ থেকে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে নেয়া ১ কোটি ৩০ লাখ টাকার চেক ও তার স্ত্রীর নামে ২ কোটি ৫০ লাখ টাকার এফডিআর সংক্রান্ত নথি উদ্ধার করা হয়।

পরে তার বিরুদ্ধে ভৈরব রেলওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) আশ্রাফ উদ্দিন ভূঁইয়া বাদী হয়ে দু’টি মামলা করেন। মামলার পর কারা কর্তৃপক্ষ তাকে বরখাস্ত করে। দুদকের মামলায় আদালত তাকে কারাগারে পাঠায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন