শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

স্বাস্থ্য

আপনার প্রশ্ন

| প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৭ এএম

প্রশ্ন : আমি বিবাহিত। বয়স ৪৮। দীর্ঘদিন যাবত আমার দু’পায়ের তলায় চামড়া উঠছে ও ফেটে যাচ্ছে। এতে হাঁটার সময় আমি অনেক ব্যথা অনুভব করি। তাই দ্রুত এ থেকে মুক্তি চাই।

- জামাল। ঝিগাতলা। ঢাকা।

উত্তর : আপনার সমস্যাটি আসলে ত্বকের একটি জটিল সমস্যা । চোখে না দেখে তা শনাক্ত করা সম্ভব না। তাই আপনি দ্রুত একজন ত্বক বিশেষজ্ঞের পরামর্শ নিন।

প্রশ্ন : আমি অবিবাহিত। বয়স ২৯। বাবা-মা আমার বিয়ের জন্য কনে দেখা শুরু করেছেন। কিন্তু অত্যন্ত দুঃখজনক হলেও সত্য এই যে- মেয়েদের সংস্পর্শে আমার উত্তেজনা আসে না। আমার এই সমস্যা কি সারানো সম্ভব?
-জুলফিকার। পাগলা। নারায়ণগঞ্জ।

উত্তর : আপনার রোগটি মানসিক-ভীতি নতুবা পুরুষত্বহীনতা। তাই দেরি না করে একজন অভিজ্ঞ যৌনরোগ বিশেষজ্ঞের পরামর্শ নিন। আপনি নিশ্চয়ই সেরে উঠবেন।

প্রশ্ন : আমি অবিবাহিত। বয়স ৩২। আমার মুখে, ঘাড়ে অনেক আঁচিল আছে। অনেক ওষুধ ব্যবহার করেছি। কাজ হয় না, আমি আমার আঁচিলগুলো নির্মূল করতে চাচ্ছি। তাই আপনার শরণাপন্ন হলাম।
-কবির। শনির আখরা। ঢাকা।

উত্তর : বয়স বাড়লে আঁচিল ক্যান্সারে রূপ নিতে পারে। তাছাড়া আঁচিল দেহের সৌন্দর্যও নষ্ট করে। তাই দেরি না করে একজন অভিজ্ঞ ত্বক বিশেষজ্ঞের পরামর্শ নিয়ে এগুলো এখনই নির্মুল করে ফেলুন।

প্রশ্ন : আমি অবিবাহিতা। বয়স ১৯। আমার মুখে, বুকে ও পিঠে অনেক ব্রন। ওষুধ খেয়েছি। ভালো হচ্ছে না। এখন আমার মুখশ্রী নষ্ট হয়ে গেছে। আমি এ সমস্যাটি হতে আরোগ্য লাভ করতে চাই।
- সুমনা। বিয়ানিবাজার। সিলেট।

উত্তর : ব্রণ এখন আর কোনো সমস্যা নয়। রেডিও সার্জারির মাধ্যমে মাত্র ০১ (এক) সেশন চিকিৎসায় আপনার ব্রণগুলো নির্মূল করা সম্ভব। এতে কোনো পার্শ্বক্রিয়া নেই।

ডা. এ কে এম মাহমুদুল হক খায়ের
ত্বক, যৌন, সেক্স ও অ্যালার্জি বিশেষজ্ঞ এবং কসমেটিক সার্জন।
সিনিয়র কনসালটেন্ট (এক্স),
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়, ঢাকা।
ফোন : ০১৯১৪৪১৪৫৪৮।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন