শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

৪ মেয়র প্রার্থীর মধ্যে কোটিপতি ৩ জনই

বগুড়া পৌর নির্বাচন

মহসিন রাজু, বগুড়া থেকে : | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৭ এএম

আগামী ২৮ ফেব্উয়ারি অনুষ্ঠিতব্য বগুড়া পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বি ৪ মেয়র প্রার্থীর মধ্যে ৩ জনই কোটিপতি বলে নির্বাচন কমিশনে দাখিলকৃত হলফনামা সূত্রে জানা গেছে।
৩ প্রার্থীর মধ্যে স্বতন্ত্র প্রার্থী আব্দুল মান্নান আকন্দের বার্ষিক আয় ১ কোটি ২০ লাখ টাকা বলে উল্লেখ করেছেন হলফনামায় তিনি। পরিবহন ব্যবসা ও ঠিকাদারী থেকে তিনি এই পরিমাণ অর্থ আয় করে থাকেন বলে জানিয়েছেন। একই সময় তার ব্যাংকে সঞ্চিত নগদ অর্থের পরিমাণ ৫ কোটি ২৮ লাখ ৬০ হাজার টাকা। তার স্ত্রীর হাতে রক্ষিত নগদ টাকার পরিমাণ ১ লাখ এবং স্বর্নালংকারের পরিমাণ ১৬ ভরি । স্ত্রীর নামে রয়েছে ৩টি ফ্ল্যাট, নিজের নামে ৩ তলা ১টি বাড়ি, ৪৬৪ শতাংশ কৃষি জমি, ১৯ শতাংশ অকৃষি জমি এবং স্ত্রীর নামেও পৃথকভাবে ২০ শতাংশ অকৃষি জমি রয়েছে। ব্যবসা সংক্রান্ত ব্যাংক লোন রয়েছে ১ কোটি ৫৭ লাখ ৩৭ হাজার টাকা বলে উল্লেখ করেন তিনি। স্বতন্ত্র প্রার্থী আব্দুল মান্নান আকন্দ এবারে বগুড়া পৌরসভা নির্বাচনে জগ প্রতীক নিয়ে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
এরপর আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকধারী মেয়র প্রার্থী আবু ওবায়দুল হাসান ববির দাখিলকৃত হলফ নামায় দেখা যায়, তার বার্ষিক আয়ের পরিমাণ ৭৭ লাখ ১১ হাজার টাকা। ঠিকাদারী ও বেসরকারি কোম্পানীতে চাকরি সূত্রে তিনি উপরোক্ত পরিমাণে অর্থ আয় করে থাকেন বলে জানিয়েছেন তার হলফনামায়। ব্যাংকে তার দেনার পরিমাণ দেখিয়েছেন ২৫ লাখ টাকা। এছাড়া ১ কোটি ২৫ লাখ টাকা মূল্যমানের অকৃষি জমিরও মালিকানা রয়েছে তার।
বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ধানের শীষ প্রতীকধারী রেজাউল করিম বাদশা তার বার্ষিক আয়ের পরিমাণ দেখিয়েছেন আড়াই লাখ টাকা। তার দেয়া হলফনামা পর্যালোচনা করে দেখা যায়, তিনি ৩ লাখ টাকা মূল্যের ১টি দোকান, ৪০ লাখ টাকা মূল্যের ১টি নির্মাণাধীন ও ৬ লাখ টাকা মূল্যের আরেকটিসহ ২টি বাড়ির মালিক। ব্যাংকে তার নিজের নামে ১০ লাখ ও স্ত্রীর নামে ৩১ লাখ টাকা জমা রয়েছে। এছাড়া ২৬ লাখ টাকা মূল্যের জমি ও স্ত্রীর নামে ১৫ লাখ টাকার পৃথক এফডিআর রয়েছে ।
অপরদিকে বাংলাদেশ ইসলামী আন্দোলনের মনোনীত হাতপাখা প্রতীকধারী মেয়র প্রার্থী মাওলানা আব্দুল মতীনের দাখিল করা হলফনামা মোতাবেক তিনি ১১২ শতক কৃষি জমি, ব্যাংকে রাখা সাড়ে ৩ লাখ টাকার মালিক। এছাড়াও তার স্ত্রীর হাতে নগদ ৫০ হাজার টাকা, ১০ ভরি স্বর্নালংকার রয়েছে।
উল্লেখিত ৪ মেয়র প্রার্থীর মধ্যে আওয়ামী লীগ ও বিএনপির মেয়র প্রার্থীদ্বয়ের শিক্ষাগত যোগ্যতা স্নাতক এবং স্বতন্দ্র প্রার্থী আব্দুল মান্নান আকন্দের শিক্ষাগত যোগ্যতা ৮ম শ্রেণী বলে হলফনামায় উল্লেখ রয়েছে। আওয়ামী লীগ প্রার্থী ববির বিরুদ্ধে কোন মামলা না থাকলেও বাকি ৩ জনের বিরুদ্ধে এক বা একাধিক মামলা বিভিন্ন আদালতে চলমান রয়েছে বলেও স্ব-স্ব হলফ নামায় তারা উল্লেখ করেছেন।
নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ২১ টি ওয়ার্ড নিয়ে গঠিত প্রথম শ্রেণীর পৌরসভা বগুড়ায় এবার ভোটার সংখ্যা ২ লাখ ৭৫ হাজার। ৪ জন মেয়র ও কাউন্সিলর মিলিয়ে মোট ১৮৪ জন প্রার্থী এই নির্বাচনে প্রতিদ্বন্দি¦তা করছেন। ইভিএমে ভোট গ্রহণ হবে বলে নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন