শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নোবিপ্রবিতে মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২১, ২:১১ পিএম

বর্ণাঢ্য আয়োজনে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২১ উদযাপন করা হয়। এ উপলক্ষে আজ রোববার সকালে শোকর‌্যালি অনুষ্ঠিত হয় ও কেন্দ্রীয় শহিদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। র‌্যালিটি প্রশাসনিক ভবনের সামনে থেকে মুক্তিযুদ্ধ চত্ত্বর ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ এবং নানা সংগঠন ও পরিষদের পক্ষ থেকে কেন্দ্রীয় শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শেষ হয়।

শহীদ মিনারে প্রথমে নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম শ্রদ্ধাঞ্জলি নিবেদন ও দেয়ালিকা উম্মোচন করেন। পরে নোবিপ্রবি বিভিন্ন অনুষদ, ইনস্টিটিউট, হল, বিভাগ, শিক্ষক সমিতি ও অফিসার্স এসোসিয়েশন, কর্মচারী প্রতিনিধি এর পক্ষ থেকে পুষ্পাঞ্জলি নিবেদন করা হয়। এরপর উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম মহান ভাষা আন্দোলনে নিহত শহিদদের স্মরণে সংক্ষিপ্ত বক্তৃতা করেন। বক্তৃতায় উপাচার্য মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের মাহাত্ম্য ও গুরুত্ব তুলে ধরেন।

এসময় অন্যদের মাঝে আরো বক্তব্য দেন নোবিপ্রবি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মোহাম্মদ জসীম উদ্দিন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর , সাধারণ সম্পাদক মো. মজনুর রহমান, আব্দুল মালেক উকিল হলের প্রভোস্ট ড. ফিরোজ আহমেদ, অফিসার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন প্রমুখ। এছাড়াও অন্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন নোবিপ্রবি বিভিন্ন অনুষদসমূহের ডিন, ইনস্টিটিউটসমূহের পরিচালক, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, অফিসার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দ এবং ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক (ভারপ্রাপ্ত) আফসানা মৌসুমী।

উল্লেখ্য, ২১ ফেব্রুয়ারি ২০২১ এর প্রথম প্রহর রাত ১২.০১ মিনিটে উপাচার্য শহিদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। দিবসটি উপলক্ষে সকালে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা অর্ধনমিত রাখা এবং কালো পতাকা উত্তোলন করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন