শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

‘কানামাছি’ নিয়ে ব্যস্ত আছেন ছবি

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২১, ৫:১৭ পিএম

 ‘কানামাছি’ নামক নতুন সিনেমার শুটিং করে ঢাকায় ফিরলেন অভিনয় শিল্পী ফারজানা ছবি। টানা ১৬ দিন পর ১৬ ফেব্রুয়ারি ঢাকায় ফিরেছেন তিনি। ‘কানামাছি’ নামক নতুন এ সিনেমার শুটিং রয়েছে কক্সবাজার ও বান্দরবানের বিভিন্ন লোকেশনে। বিডি বক্স প্রযোজনা সংস্থার ব্যানারে সিনেমার চিত্রনাট্য ও পরিচালনায় রয়েছেন অঞ্জন আইচ। নতুন এই সিনেমায় ছবি অভিনীত চরিত্রের নাম শিউলী।

১ ফেব্রুয়ারি কক্সবাজার থেকে শুরু হয় ছবিটির প্রথম ভাগের শুটিং। সেটি শেষ হয় ১৫ ফেব্রুয়ারি বান্দরবানে। ১৬ ফেব্রুয়ারি ঢাকায় ফিরে ফারজানা ছবি জানান অভিজ্ঞতার কথা। কারণ, অভিনয়ের জন্য এবারই লম্বা সময় ছিলেন শহর ও সংসার ফেলে অনেক দূরে। তার ভাষায়, ‘খুব মন খারাপ নিয়ে গেলাম। কারণ, পরিবার ছেড়ে এত লম্বা সময়ের জন্য আগে কোথাও যাইনি। তবে প্রকৃতির রূপ দেখে মনটা ভালো হয়ে যায়। স্বস্তি পাই শিউলী চরিত্রে ডুবে।’

ছবির চিত্রনাট্যকার ও পরিচালক অঞ্জন আইচ জানান, কক্সবাজার ও বান্দরবানের লোকেশনগুলোতে প্রায় ৮০ ভাগ শুটিং শেষ করেছেন। দ্বিতীয় ধাপে ছবির বাকি অংশের কাজ ঢাকা ও পুবাইলে করার পরিকল্পনা রয়েছে তার।

জীবনের নানামুখী বাস্তবতায় পোড়খাওয়া মেয়ে শিউলী। এমনকি প্রেমের সম্পর্কে আঘাত পেয়ে অন্য মানুষ হয়ে ওঠে মেয়েটি। একপর্যায়ে জড়িয়ে পরে বিভিন্ন অসৎ কর্মকান্ডে। এরই ধারাবাহিকতায় একটি গুপ্তধনের নকশা চুরির নিমিত্তে শিউলি তার এক সঙ্গী নিয়ে রওনা হয় অজানা গন্তব্যের উদ্দেশ্যে। আর এই যাত্রাপথে ঘটতে থাকে অদ্ভুত সব ঘটনা।

শিউলি চরিত্রে অভিনয় প্রসঙ্গে ফারজানা ছবি বলেন, ‘আমি বরাবরই গতানুগতিক চরিত্রে অভিনয় করে আনন্দ পাইনা। তাই ভিন্ন ভিন্ন চরিত্র খুঁজি। ‘শিউলি’ চরিত্র টি আমার তেমনই একটি নতুন প্রচেষ্টা। গেটআপে ভিন্নতা তো রয়েছে ই, সেই সংগে সম্পূর্ণ নতুন আংগিকের একটি চরিত্র রূপায়নের আনন্দ পেয়েছি। চমৎকার একটি টিম পেয়েছি, পরিচালক থেকে শুরু করে টিমের প্রত্যেকের অকুন্ঠ সহযোগীতা পেয়েছি বলেই চরিত্র টি সফল ভাবে করতে পেরেছি।’

‘কানামাছি’ তে আরও অভিনয় করছেন ইমন, সূচনা আজাদ, ফারুক আহমেদ, আ খ ম হাসান, সমাপ্তি, সুজাত শিমুল, তারিক স্বপন প্রমুখ। সিনেমাটির ঢাকার অংশের শুটিং এখনো বাকি রয়েছে। শিগগিরই সিনেমাটির বাকি অংশের কাজ শেষ হবে বলে জানা গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন