শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সমাবেশ করতে অনড় বিএনপি, অনুমতি মেলেনি প্রশাসনের, টানটান উত্তেজনা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ৩:১৮ পিএম

খুলনায় আগামীকাল ২৭ ফেব্রুয়ারি বিভাগীয় সমাবেশ সফল করার চূড়ান্ত প্রস্তুতি নিচ্ছে বিএনপি। গণসংযোগ, লিফলেট বিতরণ, ওয়ার্ডে ওয়ার্ডে কর্মী সভায় ব্যস্ত রয়েছেন দলটির স্থানীয় সিনিয়র নেতারা। যত বাধাই আসুক, যে কোন মূল্যে তারা সমাবেশ করবেন বলে ঘোষণা দিয়েছেন।

এদিকে, শুক্রবার দুপুর পর্যন্ত শেষ খবরে জানা গিয়েছে সমাবেশ অনুষ্ঠানের অনুমতি দেয়নি প্রশাসন। সমাবেশকে সামনে রেখে আজ শুক্রবার বিকাল থেকে পরবর্তী ২৪ ঘন্টার জন্য পরিবহন চলাচল বন্ধের ঘোষণা দিয়েছে খুলনা বাস মিনিবাস মালিক সমিতি। 'সমাবেশ এর নামে অরাজকতা সৃষ্টির অপচেষ্টা করছে বিএনপি'- এমনটা জানিয়ে সমাবেশ প্রতিহত করার ঘোষণা দিতে যাচ্ছে ছাত্রলীগ ও যুবলীগ।

অন্যদিকে, নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্ট গুলোতে দুপুর থেকে গোয়েন্দা নজরদারি ও পুলিশী টহল দেখা গিয়েছে। কেডি ঘোষ রোডস্থ বিএনপি কার্যালয়ের সামনে পুলিশের উপস্থিতি বাড়ানো হয়েছে। নগরীর বিভিন্ন স্থান থেকে অর্ধশত নেতা কর্মীকে গ্রেফতার করা হয়েছে বলে দাবি করেছেন নগর বিএনপির নেতৃবৃন্দ।

সব মিলিয়ে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে পুরো নগরজুড়ে টানটান উত্তেজনা দেখা দিয়েছে।

নগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু বলেছেন, সমাবেশ বানচালের ষড়যন্ত্র চলছে। এরই অংশ হিসেবে খুলনায় পরিবহন চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। যত বাধাই আসুক, আমরা সমাবেশ করব। এখনও আমরা আশা করছি, প্রশাসন আমাদের সমাবেশ করার অনুমতি দেবে। তিনি দাবি করেন, সমাবেশকে কেন্দ্র করে গত তিন দিনে অর্ধ শত নেতা কর্মীকে গ্রেফতার করা হয়েছে। কর্মীদের ভয়ভীতি দেখানো হচ্ছে। তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, সমাবেশ ব্যর্থ করে দেয়া হলে খুলনা থেকেই সরকার পতন আন্দোলনের আগুন জ্বলে উঠবে।

নাম প্রকাশ না করার শর্তে খুলনায় যুবলীগ ও ছাত্রলীগের একাধিক শীর্ষ নেতা জানিয়েছেন, সমাবেশের নামে খুলনায় বিএনপিকে কোন প্রকার অরাজকতা সৃষ্টি করতে দেয়া হবে না। সমাবেশ প্রতিহত করার আনুষ্ঠানিক ঘোষণা আজ সন্ধ্যায় দেয়া হতে পারে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন