শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আত্মত্যাগের দৃষ্টান্ত স্থাপন করেছেন পুলিশ সদস্যরা

কুমিল্লায় চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি

সাদিক মামুন, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২১, ১২:০১ এএম

চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন বলেছেন, আইন-শৃঙ্খলা রক্ষা, অপরাধ দমন এবং অপরাধীদের গ্রেফতারসহ দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা বিধান করার ক্ষেত্রে বাংলাদেশ পুলিশের পেশাদার সদস্যগণ অত্যন্ত গৌরবোজ্জ্বল ভূমিকা পালন করে আসছেন।

কর্তব্য পালন করতে গিয়ে প্রতি বছর অনেক পুলিশ সদস্য নিহত হয়ে থাকেন। দায়িত্ব পালনকালে তারা আত্মত্যাগের মহান দৃষ্টান্ত স্থাপন করে পুলিশ বাহিনীকে গৌরবান্বিত করে গেছেন। গত এক বছরে মহামারি করোনাভাইরাসের কঠিন পরিস্থিতিতে পুলিশ বাহিনীর সদস্যরা জীবন বাজি রেখে কাজ করেছেন। করোনায় সম্মুখসারির যোদ্ধা ছিলেন তারা। জনগণকে সেবা দিতে গিয়ে অনেকেই করোনায় আক্রান্ত হয়ে জীবন দিয়েছেন। কর্তব্য পালন করতে গিয়ে মৃত্যুবরণকারী পুলিশ সদস্যদের পরিবারের সবসময় যথাযথ খোঁজ-খবর রাখতে পুলিশ সুপারসহ বিভিন্ন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান তিনি। গতকাল কুমিল্লা জেলা পুলিশের উদ্যোগে পুলিশ মেমোরিয়াল ডে উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
পুলিশ লাইন্স শহীদ এবিএম আবদুল হালিম মিলানায়তনে অনুষ্ঠিত আলোচনা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পুলিশ সুপার ফারুক আহমেদ। বিশেষ অতিথি ছিলেন মো. সাইফুল ইসলাম- সিআইডি জোন কুমিল্লা, নরেশ চাকমা-কমান্ডেন্ট (পুলিশ সুপার) ইন-সার্ভিস ট্রেনিং সেন্টার কুমিল্লা। অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আজিম উল আহসান, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) শাহরিয়ার মোহাম্মদ মিয়াজীসহ জেলা পুলিশের বিভিন্ন শ্রেণির কর্মকর্তা, সাংবাদিক ও ও নিহত পুলিশ সদস্যদের স্বজনরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে কর্তব্যরত অবস্থায় মৃত্যুবরণকারী কুমিল্লা জেলার ৭৯জন পুলিশ সদস্যের পরিবারকে দেয়া হয় সম্মাননা। এর আগে সকাল ১০টায় কুমিল্লা পুলিশ লাইন্স মাঠে নিহত পুলিশ সদস্যদের স্মরণে প্রতীকী বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন