শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মোদির আগমন বিরোধিতাকারীদের দমন করবে পুলিশ

১৭ থেকে ২৬ মার্চ রাজধানীতে তীব্র যানজটের আশঙ্কা সংবাদ সম্মেলনে মনিরুল ইসলাম

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২১, ১২:০০ এএম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ১০দিনব্যাপী বিশেষ অনুষ্ঠান আয়োজন করা হচ্ছে। আগামী ১৭ মার্চ থেকে ২৬ মার্চ পর্যন্ত জাতীয় প্যারেড গ্রাউন্ডে এ অনুষ্ঠান হবে। এ সময় দেশে মোদিবিরোধী আন্দোলনের নামে কেউ রাষ্ট্রের সুনাম নষ্ট করলে আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা নেয়া হবে। গতকাল রোববার মুজিববর্ষ ও সুবর্ণজয়ন্তী উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সংবাদ সম্মেলনে এ কথা বলেন ডিএমপির ভারপ্রাপ্ত কমিশনার (ডিআইজি) মনিরুল ইসলাম। গতকাল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে তাকে অতিরিক্ত আইজিপি পুলিশের বিশেষ শাখায় (এসবি) বদলি করা হয়েছে।

সংবাদ সম্মেলনে মোদিবিরোধী আন্দোলনের বিষয়ে এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, দেশে ৫টি দেশের রাষ্ট্রপ্রধান আসবেন। এটি আমাদের জন্য আনন্দের। উদযাপন নিয়ে কাউকে আন্দোলন না করার অনুরোধ করছি।
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমন ঠেকাতে একটি গোষ্ঠীর কর্মসূচির বিষয়ে জানতে চাইলে মনিরুল ইসলাম বলেন, দেশের প্রতিটি নাগরিকের স্বাধীনতা ও সাংবিধানিক অধিকার রয়েছে। তবে আসন্ন উৎসবের সঙ্গে দেশের সুনাম জড়িত। এজন্য এমন কর্মসূচিকে সরকারবিরোধী না বলে দেশবিরোধী বলছি। যারা ইতোমধ্যে এ ধরনের কর্মসূচি ঘোষণা করেছেন, আমরা আশা করব তাদের শুভবুদ্ধির উদয় হবে। এ ধরনের দেশবিরোধী ও দেশের সুনাম ক্ষুন্ন হয় এমন কর্মসূচি থেকে বিরত থাকতে সকলকে আহ্বান জানাচ্ছি। এমন কোনো কর্মসূচির নামে নাশকতার চেষ্টা করা হলে শক্তভাবে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

উৎসবে আমন্ত্রিত বিদেশি রাষ্ট্রপ্রধান ও গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিরাপত্তা প্রসঙ্গে তিনি বলেন, এখানে নিরাপত্তার বিষয়ে ক¤েপ্রামাইজের সুযোগ নেই। এক্ষেত্রে আন্তর্জাতিকভাবে ভিভিআইপি নিরাপত্তার যে প্রটোকল রয়েছে সে অনুযায়ী সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা বলবৎ থাকবে। আসন্ন উৎসবে কোনো নিরাপত্তার ঝুঁকি নেই। তবে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সর্বোচ্চ সতর্ক থাকা হবে।

তিনি বলেন, এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ৫টি দেশের প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী আমন্ত্রিত হয়েছেন। তারা নানা কর্মসূচিতে যোগ দেবেন। তাছাড়া রাজধানীর সড়কগুলোয় ব্যাপক উন্নয়নমূলক কাজ চলছে। ফলে অধিকাংশ সড়কে যান চলাচলে সমস্যা হচ্ছে। আসন্ন উৎসবে যানজট লেগে থাকতে পারে। তাই নগরবাসীকে কোথাও যেতে হলে নির্ধারিত সময়ের কিছুটা আগে বের হওয়ার অনুরোধ জানাচ্ছি।১৭ থেকে ২৬ মার্চের মধ্যে সাপ্তাহিক ও সরকারি ছুটি মিলিয়ে চারদিন ছুটি রয়েছে। এ সময়ে আমরা সর্বোচ্চ চেষ্টা করবো সড়কে চলাচলে ভোগান্তি যতোটা কমানো যায়। রাষ্ট্রের সম্মানের কথা চিন্তা করে সবাই এ সাময়িক অসুবিধাটুকু মেনে নেবেন। যানজট এড়াতে এ সময় অনিবার্য কারণ ছাড়া সব ধরনের রাজনৈতিক ও সামাজিক অনুষ্ঠান নিরুৎসাহিত করছি। আনন্দ উদযাপনকে সফল করতে উল্লেখিত তারিখে ঘোষিত সেসব কর্মসূচি প্রত্যাহারের অনুরোধ জানাচ্ছি।
সরকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে দশ দিনব্যাপী অনুষ্ঠানমালা ঘোষণা করেছে। ১৭ থেকে ২৬ মার্চ এসব অনুষ্ঠান করা হবে বলে জানিয়েছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (8)
Hossain Mohammod Zakir ১৫ মার্চ, ২০২১, ১২:৫৭ এএম says : 3
সরকারের উচিত অতিথিদের সন্মানে মিনি আকারে একটা লকডাউন দেওয়া
Total Reply(0)
Armaan Malik ১৫ মার্চ, ২০২১, ১২:৫৮ এএম says : 1
সবই ঠিকই আছে। কিন্তু একজন প্রশাসনিক কর্মকর্তা এমন বক্তব্য দিতে পারেন না।
Total Reply(0)
Mirza Arafat ১৫ মার্চ, ২০২১, ১২:৫৮ এএম says : 1
এটা কোনো প্রজাতন্ত্রের কর্মচারীর ভাষা হতে পারে না।
Total Reply(0)
Sharif Farmer ১৫ মার্চ, ২০২১, ১২:৫৮ এএম says : 0
go back modi
Total Reply(0)
Anowar Munna ১৫ মার্চ, ২০২১, ১২:৫৮ এএম says : 0
মাফিয়ারা পদে পদে বসে আছে,,, সব ভেসে যাবে একদিন, ইনশাআল্লাহ।
Total Reply(0)
MD Mizanur Rahman Mizan ১৫ মার্চ, ২০২১, ১২:৫৯ এএম says : 0
মোদি ইসলাম ধর্মের চরম শত্রু । মোদি মসলমান দের দুশমন । মোদি জুলুম অত্যাচারি। ভারত এর মসলমান দের উপর অনেক অত্যাচার জুলুম করে । মোদির কারনে ভারতে ঠিকমত মসলমান আল্লাহর ইবাদত বন্দিগী করতে পারে না । মোদির কারনে মুসলমান সময় মত নামাজ পরতে পারে না ।
Total Reply(0)
Alejandra ১৫ মার্চ, ২০২১, ৪:৪৪ এএম says : 0
School college khultecen koronar bhoy akho mojeb borso ki kore hoy? Public sob buje.
Total Reply(0)
ওমর ফারুক ১৫ মার্চ, ২০২১, ৬:১৬ এএম says : 0
পুলিশকে কোন দলের গোলামির রাখা হয়নি ।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন