শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

১২ দেশের ওপর পাকিস্তানের ভ্রমণ নিষেধাজ্ঞা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২১, ১০:৩০ এএম

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ আরো বৃদ্ধি পাওয়ায় ১২ দেশের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছে পাকিস্তান সরকার। এসব দেশের মধ্যে রয়েছে দক্ষিণ আফ্রিকা, রুয়ান্ডা ও তাঞ্জানিয়া। রবিবার দেশটিতে করোনায় নতুন সংক্রমিত হয়েছে ৩ হাজার ৬৬৭ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ লাখ ২৬ হাজার ৮০২। ভারতীয় বার্তা সংস্থা পিটিআই এ খবর জানিয়েছে।

পাকিস্তানের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (সিএএ) করোনার সংক্রমণ বাড়ছে এমন ১২টি দেশকে ক্যাটাগরিতে রেখে নতুন তালিকা প্রকাশ করেছে। দক্ষিণ আফ্রিকা ও ব্রাজিলে করোনার নতুন স্ট্রেইন ছড়িয়ে পড়ার পর এই তালিকা প্রকাশ করা হয়। ২৩ মার্চ থেকে ৫ এপ্রিল পর্যন্ত এই ১২টি দেশের সঙ্গে ভ্রমণ নিষেধাজ্ঞা কার্যকর থাকবে।
ক্যাটাগরি সি তে থাকা দেশগুলো হলো, বতসোয়ানা, ব্রাজিল, কলম্বিয়া, কমোরস, ঘানা, কেনিয়া, মোজাম্বিক, পেরু, রুয়ান্ডা, দক্ষিণ আফ্রিকা, তাঞ্জানিয়া ও জাম্বিয়া।
সিএএ জানায়, এসব দেশ থেকে পাকিস্তানে আসা একেবারেই বন্ধ থাকবে। এমনকি পাকিস্তানি পাসপোর্টধারীরাও এই সময়ের মধ্যে ফিরে আসতে পারবেন না।
সিএএ জানায়, ক্যাটাগরি এ-এর দেশগুলো থেকে আগত যাত্রীদের পাকিস্তানে প্রবেশের আগে করোনাভাইরাস পরীক্ষার প্রয়োজন নেই। এই ক্যাটাগরির দেশগুলো হলো- অস্ট্রেলিয়া, ভুটান, চীন, ফিজি, জাপান, কাজাখস্তান, লাওস, মঙ্গোলিয়া, মৌরিতানিয়া, মরক্কো, মিয়ানমার, নেপাল, নিউজিল্যান্ড, সৌদি আরব, সিঙ্গাপুর, দক্ষিণ কোরিয়া, শ্রীলঙ্কা, তাজিকিস্তান, ত্রিনিদাদ ও টোবাগো এবং ভিয়েতনাম। সূত্র : ডন অনলাইন

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
সোলায়মান ২২ মার্চ, ২০২১, ৩:১৪ পিএম says : 0
সঠিক সিদ্ধান্ত
Total Reply(0)
মাজহারুল ইসলাম ২২ মার্চ, ২০২১, ৩:১৫ পিএম says : 0
আমাদেরও এই ধরনের নিষেধাজ্ঞা জারি করা উচিত বলে মনে করছি
Total Reply(0)
আবদুর রহমান ২২ মার্চ, ২০২১, ৩:১৭ পিএম says : 0
করোনার ব্যাপারে সরকারের উচিত কঠোর হওয়া
Total Reply(0)
জাবেদ ২২ মার্চ, ২০২১, ৩:১৮ পিএম says : 0
আমরা যদি এমন সিদ্ধান্ত গ্রহণ করতে পারি, তাহলে হয়তো দেশে করোনা নিয়ন্তনে রাখা যাবে
Total Reply(0)
Tareq Anam ২২ মার্চ, ২০২১, ৩:২০ পিএম says : 0
Very Good Decision By Pakistan
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন