শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

স্বাস্থ্যবিধি না মানার কারণেই ফের সংক্রমণ বাড়ছে : প্রধান বিচারপতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২১, ১১:৫৭ এএম | আপডেট : ১২:১০ পিএম, ৩১ মার্চ, ২০২১

করোনার সংক্রমণ ফের বৃদ্ধি পাওয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। তিনি বলেছেন, স্বাস্থ্যবিধি না মানার কারণেই আবার করোনাভাইরাসের বিস্তার ঘটছে। তাই সবাইকে স্বাস্থ্যবিধি মানতে হবে।

সুপ্রিম কোর্টের অবকাশকালীন ছুটির পর আজ বুধবার (৩১ মার্চ) সকালে বিচারিক কার্যক্রমের শুরুতেই আপিল বিভাগের বেঞ্চে প্রধান বিচারপতি এসব কথা বলেন।
আদালত প্রাঙ্গণ সংক্রমণ হওয়ার ঝুঁকি বেশি জানিয়ে প্রধান বিচারপতি বলেন, স্বাস্থ্যবিধি না মানা ও মাস্ক না পরায় করোনা বাড়ছে। কাজেই আদালতে প্রবেশের সময় আইনজীবী ও আদালত সংশ্লিষ্টদের অবশ্যই মাস্ক পরতে হবে। অন্যথায় সংক্রমণ বাড়তেই থাকবে।

করোনাভাইরাসের পরিবর্তিত পরিস্থিতিতে বিচারক ও আইনজীবীদের কালো কোট এবং গাউন পরিধান করার প্রয়োজন নেই বলে সুপ্রিম কোর্টের সিনিয়র বিচারপতিদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত দিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। সে অনুযায়ী আজ বিচারপতি ও আইনজীবীরা কালো কোট ও গাউন ছাড়াই মামলার শুনানি করছেন।

দেশে কভিড-১৯ প্রাদুর্ভাবের ৩৮৮তম দিনে মঙ্গলবার (৩০ মার্চ) শেষ ২৪ ঘণ্টায় নতুন করে ৫ হাজার ৪২ জন শনাক্ত হয়েছেন। আর মৃত্যু হয়েছে ৪৫ জনের। এ নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮ হাজার ৯৯৪ জনে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Harunur Rashid ৩১ মার্চ, ২০২১, ১০:২৫ পিএম says : 0
Sir. You focus on law and order in a lawless country. Stay out of kissing politicians.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন