শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯, ২৪ যিলক্বদ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

সাহাবুদ্দীন আহমদ বেঁচে থাকবেন তার বিচারিক সিদ্ধান্তে

শ্রদ্ধা জানিয়ে প্রধান বিচারপতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২২, ১২:০২ এএম

দেশের বিচারাঙ্গনের ‘উজ্জ্বল নক্ষত্র’ বিচারপতি সাহাবুদ্দীন আহমদ তার বিভিন্ন বিচারিক সিদ্ধান্তের জন্যই সবার মাঝে বেঁচে থাকবেন বলে মন্তব্য করেছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। গতকাল রোববার জাতীয় ঈদগাহে সাবেক প্রেসিডেন্ট ও সাবেক প্রধান বিচারপতি সাহাবুদ্দীন আহমদের নামাজে জানাজার সময় মরহুমের প্রতি শেষ শ্রদ্ধা জানিয়ে তিনি এ কথা বলেন।

দায়িত্বে থাকাকালে সাহাবুদ্দীন আহমদের বিভিন্ন রায়ের প্রসঙ্গ তুলে ধরে বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেন, এই জাতি, পার্টিকুলারলি যারা বিচারাঙ্গনে চলাফেরা করেন, তারা জানেন সাহাবুদ্দীন সাহেবের কী অবদান এই বিচারাঙ্গনে। তিনি আমাদের মাঝে বেঁচে থাকবেন তার বিভিন্ন জাজমেন্টের জন্য। তিনি বলেন, উনার ঐতিহাসিক জাজমেন্ট অষ্টম সংশোধনীর জাজমেন্ট। তা ছাড়া কখন স্যুট মেইনটেনেবল (মামলা পরিচালনার যোগ্য) হবে আর কখন স্যুট মেইনটেনেবল হবে না, থার্টি নাইন ডিএলআর অ্যাপিলেট ডিভিশন পেইজ-৪৬ এর জাজমেন্ট, এই জাতি পার্টিকুলারলি বিচারাঙ্গনে সবাই সারাজীবন মনে রাখবে।

প্রধান বিচারপতি বলেন, এখন থেকে ৫০ বা ১০০ বছর পরও বিচারপ্রার্থীরা ওই রায়ের সুফল পাবেন। সাহাবুদ্দীন আহমদ বাংলাদেশের বিচারাঙ্গনের উজ্জল নক্ষত্র হয়ে বেঁচে থাকবেন। আমাদের স্বপ্নযুগে যে কজন বিচারপতিকে আমরা পেয়েছি, বিচারপতি সাহাবুদ্দীন আহমেদ তাদের মধ্যে একজন। আমাদেরকে ছেড়ে চলে গেছেন বিচারপতি মোস্তফা কামাল, বিচারপতি এইচ রহমান (মুহাম্মদ হাবিবুর রহমান), বিচারপতি বদরুল হায়দার চৌধুরী। আজকে আমরা বিদায় জানাচ্ছি বিচারপতি সাহাবুদ্দীন আহমদকে। বিচারাঙ্গনে পদচারণাকারী সবার জন্য একটা শোকের। আল্লাহ-তায়ালা তাকে বেহেশতের শ্রেষ্ঠতম স্থানে অধিষ্ঠিত করেন। উনার জন্য ও উনার পরিবারের জন্য আসুন আমরা দোয়া করি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps