বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

তিনি ৬ মাস জামিন চাইতে পারবেন না

তুফান সরকার প্রসঙ্গে হাইকোর্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২১, ১২:০৬ এএম

রুল বিবেচনাধীন অবস্থায় পুনরায় জামিন চেয়েছিলেন বগুড়ার আলোচিত শ্রমিক লীগ নেতা তুফান সরকার। এ অপরাধে আগামি ৬ মাস তিনি জামিন চাইতে পারবেন না। এই আদেশ দিয়েছেন হাইকোর্ট। সেই সঙ্গে অবৈধ সম্পদ অর্জন মামলায় দেয়া রুলও খারিজ করে দেয়া হয়েছে।

গতকাল বৃহস্পতিবার বিচারপতি এম. ইনায়েতুর রহিম এবং বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে শুনানিতে অংশ নেন ব্যারিস্টার সাজ্জাদ হোসাইন। তুফান সরকারের পক্ষে ছিলেন অ্যাডভোকেট শাহ আলম সরকার।
প্রসঙ্গত গত বছরের ৯ সেপ্টেম্বর জ্ঞাত আয় বহির্ভূতভাবে সম্পদ অর্জনের মামলায় বগুড়ার বহিষ্কৃত শ্রমিক লীগ নেতা তুফান সরকারকে কেন জামিন দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট। এ রুল বিচারাধীন অবস্থায় একই বেঞ্চে গত ৯ মার্চ জামিন চেয়ে নতুন করে আবেদন করেন তুফান সরকার। বিষয়টি আদালতের নজরে এলে তুফান সরকার ৬ মাস কোনো আদালতে জামিন চাইতে পারবেন না বলে আদেশ দেন হাইকোর্ট।

তুফান সরকারের বিরুদ্ধে ২০১৮ সালের ৩১ ডিসেম্বর বগুড়া সদর থানায় মামলা করে দুদক। মামলায় বলা হয়, জ্ঞাত আয় বহির্ভূতভাবে তিনি ১ কোটি ৫৯ লাখ ৫৮ হাজার ৮৮৫ টাকা অর্জন করেছেন। যা তার আয়কর রিটার্নে দেখিয়েছেন। বাস্তবে আসামি তুফান সরকারের আয়ের কোনো বৈধ উৎস ছিল না। বগুড়ায় মা ও মেয়েকে নির্যাতনের পর মায়ের মাথা ন্যাড়া করার অভিযোগে ২০১৭ সালের ২৯ জুলাই থেকে গ্রেফতার হয়ে কারাগারে রয়েছেন। এরইমধ্যে এ মামলায় হাইকোর্ট তার জামিনের আবেদন খারিজ করেছেন। এর বাইরে তার বিরুদ্ধে দুদক জ্ঞাত আয় বহির্ভূতভাবে সম্পদ অর্জনের অভিযোগে মামলা করে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন