শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সাঁতারে আরও চার রেকর্ড

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২১, ১২:০৫ এএম

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ) আয়োজিত বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস সাঁতারের তৃতীয় দিন আরও চারটি নতুন রেকর্ড হয়েছে। গতকাল মিরপুরস্থ সৈয়দ নজরুল ইসলাম জাতীয় সুইমিং কমপ্লেক্সে পুরুষ ২০০ মিটার বাটারফ্লাইয়ে সেনাবাহিনীর কাজল মিয়া, ৪০০ মিটার ফ্রিস্টাইল ও ৫০ মিটার ব্যাকস্ট্রোকে একই সংস্থার ফয়সাল আহমেদ ও জুয়েল আহমেদের রেকর্ডের দিন ৪ গুণীতক ১০০ মিটার ফ্রিস্টাইল রিলেতে নৌবাহিনী দল রেকর্ড গড়ে। প্রথম ও দ্বিতীয় দিনে তিনটি করে ছয়টি এবং কালকের চারটিসহ গেমসে এ নিয়ে মোট ১০টি নতুন রেকর্ড হয়েছে।
কাল পুরুষদের ২০০ মিটার বাটারফ্লাইয়ে ২ মিনিট ১০.৯২ সেকেন্ড সময় নিয়ে নতুন রেকর্ড গড়ে নিজ সংস্থা সেনাবাহিনী জুয়েল আহমেদের ২০১৯ সালের রেকর্ড ভাঙ্গেন কাজল মিয়া। এ ইভেন্টে জুয়েল আহমেদও নিজের পুরনো রেকর্ড টাইমিংকে টপকে গেছেন। তিনি ২ মিনিট ১১.১৭ সেকেন্ডে সাঁতার শেষ করে রৌপ্যপদক জিতে নেন। নৌবাহিনীর জাহিদুল ইসলাম ২ মিনিট ১৬.৩৮ সেকেন্ডে সাঁতরে পান ব্রোঞ্জপদক।
পুরুষ ৪০০ মিটার ফ্রিস্টাইলে নতুন রেকর্ড গড়তে ফয়সাল আহমেদ সময় নেন ৪ মিনিট ১৮.২৩ সেকেন্ড। তিনি ২০১৯ সালে নিজের গড়া রেকর্ড (৪ মিনিট ১৮.২৫) ভাঙ্গেন। নৌবাহিনীর রবিউল আউয়াল ৪ মিনিট ২০.০৮ সেকেন্ড সাঁতরে জেতেন রুপা এবং একই সংস্থার কাজল মিয়া ৪ মিনিট ৩১.১৬ সেকেন্ডে পান ব্রোঞ্জপদক।
৫০ মিটার ব্যাকস্ট্রোকে রেকর্ড গড়তে জুয়েলের সময় লেগেছে ২৭.৯৭ সেকেন্ড। ২০১৯ সালে ২৮.১২ সেকেন্ড সময় নিয়ে আগের রেবর্ডের মালিক ছিলেন তিনি নিজেই। এ ইভেন্টে রুপা পান নৌবাহিনীর মাহমুদুন্নবী নাহিদ। তার টাইমিং ছিল ২৮.১৭ সেকেন্ড। সেনাবাহিনীর আবু সালেক আহমেদ ২৮.২৪ সেকেন্ড সময় নিয়ে জয় করেন ব্রোঞ্জপদক।
পুরুষদের ৪ গুণীতক ১০০ মিটার ফ্রিস্টাইল রিলেতে নতুন রেকর্ড গড়েছে নৌবাহিনী দল। ২০১৯ সালে গড়া আগের রেকর্ড ছিল ৩ মিনিট ৩৮.৪৫ সেকেন্ডের। কাল আসিফ রেজা, মাহমুদুন্নবী নাহিদ, অনিক ইসলাম ও মাহফিজুর রহমান সাগর নতুন রেকর্ড গড়তে সময় নেন ৩ মিনিট ৩৭.৩৮ সেকেন্ড। এই ইভেন্টে সেনাবাহিনী ৩ মিনিট ৪৯.২০ সেকেন্ড সময় নিয়ে রুপা ও কিশোরগঞ্জের ভাটি বাংলা সুইমিং ক্লাব ৪ মিনিট ৭.২৫ সেকেন্ড সময় নিয়ে ব্রোঞ্জ জিতেছে।
নারীদের ৪ গুণীতক ১০০ মিটার ফ্রিস্টাইল রিলেতে লিমা আক্তার, সোনালী খাতুন, মাহফুজা খাতুন শীলা, সোনিয়া খাতুনকে নিয়ে গড়া নৌবাহিনী দল সোনা জিতেছে, টাইমিং ছিল ৪ মিনিট ৩৬.০৪ সেকেন্ড।
সাঁতারের তৃতীয় দিনে নারীদের ২০০ মিটার বাটরফ্লাইয়ে সোনা জিতেছেন নৌবাহিনীর সোনিয়া আক্তার টুম্পা। তিনি ২ মিনিট ৪২.৫৩ সেকেন্ডে সাঁতার শেষ করে সেরা হন। ২০০ মিটার বাটারফ্লাইয়ের পর ৪০০ মিটার ফ্রিস্টাইলে দিনের দ্বিতীয় সোনা জিতে দিন শেষ করেন টুম্পা। গেমসে এটা ছিল তার চতুর্থ ব্যক্তিগত সোনা। নিজের চতুর্থ সোনা জয়ের পথে ৫ মিনিট ৭.৮৯ সেকেন্ড সময় নেন সোনিয়া আক্তার টুম্পা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন