বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পুলিশের গাড়ি ভাঙচুরের ভিডিওটি ২০২০ সালের

পুলিশ সদর দফতরের বক্তব্য

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২১, ১২:১৪ এএম

লকডাউন এ পুলিশের গাড়ি ভাঙচুর’ শিরোনামে একটি রেডিও পেজ থেকে যে ভিডিওটি লাইভ করা হচ্ছে সেটি একবছর আগের বলে জানিয়েছে পুলিশ সদর দপ্তর। ওই পেজটিতে সোমবার ভোর থেকে হঠাৎ একটি ভিডিও লাইভ করা হচ্ছে। ভিডিও ক্যাপশনে লেখা হয়েছে, লকডাউন উপেক্ষা করে বিক্ষুদ্ধ জনতা পুলিশের গাড়িতে হামলা করে ভাঙচুর করেছে।

পুলিশের এআইজি (মিডিয়া) মীর সোহেল রানা জানান, এটি গতবছরের মে মাসের একটি ভিডিও। ওই ঘটনায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে ইতোমধ্যে আইনি ব্যবস্থা নেয়া হয়েছে। কারা, কি উদ্দেশ্যে পুরাতন ভিডিওটি চালিয়ে গুজব সৃষ্টি করছে তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানান তিনি।
ভিডিওতে দেখা গেছে, উচ্ছৃঙ্খল কিছু মানুষ পুলিশের একটি পিকআপ ভ্যানে হামলা করেছে। তাদের হাতে লাঠি, ইট ও দেশিয় অস্ত্র রয়েছে। সেগুলো দিয়ে তারা পুলিশের পিকআপ ভ্যানটি ভাঙচুর করছে।

পুলিশের বিভিন্ন সূত্রে জানা গেছে, গাড়ি ভাঙচুরের ভিডিওটি ২০২০ সালের মে মাসের একটি ঘটনার ভিডিও। রাজধানীর দক্ষিণখানে ‘অবৈধ ইজিবাইক’ চলাচল বন্ধ করতে পুলিশ কয়েকটি ইজিবাইক আটক করে থানায় নিয়ে যায়। পরে স্থানীয় রাশি আক্তার নামে এক নারী বিষয়টি নিয়ে পুলিশের সাথে তর্কে জড়ায় এবং পুলিশকে অকথ্য ভাষায় গালাগাল করে। একপর্যায়ে তার লোকজন পুলিশের ওপর চড়াও হয়। পরবর্তীতে পুলিশের একটি গাড়ি ভাঙচুর করে।

এই ঘটনায় বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হন। ভাঙচুরের ঘটনায় ওইদিন সন্ধ্যায় পুলিশ বাদী হয়ে রাশি আক্তারসহ ৩৫ জনের নাম উল্লেখ করে দক্ষিণখান থানায় একটি মামলাও করে।

করোনার দ্বিতীয় ঢেউ ঠেকাতে সরকারি নির্দেশনা অনুযায়ী সাতদিনের লকডাউন বাস্তবায়নের প্রথম দিনে একটি ভিডিও ভাইরাল হয়। ভিডিওটি গুলিস্থান ডট কম পেজ থেকে লাইভ দেয়া হচ্ছে। ক্যাপশন দেয়া হয়েছে ‘লকডাউন এ পুলিশের গাড়ি ভাঙচুর’। যা কয়েক লাখ ভিউ হয়েছে। অনেকে না জেনে তা শেয়ার করছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
।।শওকত আকবর।। ৬ এপ্রিল, ২০২১, ৮:৪১ এএম says : 0
এ ধরনের উস্কানি মুলক মিথ্যা বানোয়াট উদ্বেস্য প্রনোদিত খবর ছড়ানো থেকে বিরত থাকুন।এতে দেশের মানুষ বিভ্রান্ত হয়।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন