শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

লকডাউনে হিলি স্থলবন্দরে কার্যক্রম চলবে

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২১, ৯:০৯ পিএম

লকডাউনের মধ্যে ভারতের সাথে আমদানী-রফতানি কার্যক্রম চালু থাকবে দেশের অন্যতম স্থলবন্দর দিনাজপুরের হিলি স্থলবন্দরের আমদানী-রপ্তানি কার্যক্রম। বৃহস্পতিবার থেকে এক সপ্তাহের জন্য শুরু হওয়া লকডাউনে সরকারী-বেসরকারি অফিস ও দোকান বন্ধ বিবিধ বিধিনিষেধ আরোপ করেছে সরকার। রমজানে বাজারে নিত্যপ্রয়োজনীয় খাদ্যের ঘাটতি মোকাবেলায় বন্দর চালু রাখার বিষয়টি নিশ্চিত করেছেন হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানি গ্রুপের সভাপতি হারুন উর রশিদ হারুন।

তিনি জানান, আগামীকাল থেকে পবিত্র রমজান মাস শুরু হচ্ছে। এই রমজান মাসে বাংলাদেশের বাজারে যেন খাদ্যের ঘাটতি না হয় সেই লক্ষে সরকার এই বন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম চালু রেখেছে। হিলি বন্দরের আমদানি কারকরা নিত্য প্রয়োজনীয় সকল পণ্য বেশি বেশি করে আমদানি করছে এবং সংকট যেন না হয় সেই লক্ষে এলসিও করেছেন। তাই সরকার ঘোষিত লকডাউনের মধ্যেও আমাদের আমদানি-রপ্তানি কার্যক্রম চালু থাকবে।

এদিকে হিলি কাস্টমসের ডেপুটি কমিশনার সাইদুল আলম জানান, আগামীকাল ১৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত দেশে কঠোর লকডাউন ঘোষণা করেছে সরকার। সরকারি নির্দেশনা মোতাবেক এই স্থলবন্দর দিয়ে ভারতের সঙ্গে সকল প্রকার পণ্য আমদানি-রপ্তানি চলমান থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন