শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

গত ৭ দিনে করোনায় মারা গেলেন ৬২২ জন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২১, ৭:২১ পিএম

ফাইল ছবি


গত ২৪ ঘণ্টায় এবং তার আগের ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১০১ জন করে ২০২ জন। ১৫ এপ্রিল মারা যান ৯৪ জন আর ১৪ এপ্রিল মারা যান ৯৬ জন। ১৫ এপ্রিল মারা যাওয়া ৯৪ জনকে দিয়ে করোনায় মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়িয়ে যায়। গত সাত দিনে স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে করোনায় মারা গেছে ৬২২ জন।

গত ৩১ মার্চ স্বাস্থ্য অধিদফতর ৫২ জনের মৃত্যুর কথা জানায়। তারপর থেকে একদিনে মৃত্যু ৫০-এর নিচে নামেনি। স্বাস্থ্য অধিদফতরের তথ্য থেকে জানা যায়, গত ৭ দিনে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৬২২ জন। ১১ এপ্রিল ৭৮ জন, ১২ এপ্রিল ৮৩ জন, ১৩ এপ্রিল ৬৯ জন, ১৪ এপ্রিল ৯৬ জন, ১৫ এপ্রিল ৯৪ জন, ১৬ এপ্রিল ১০১ জন আর আজ ১৭ এপ্রিল আবারও ১০১ জন। আর এই সাতদিনের মৃত্যুহার মোট মৃত্যু ছয় দশমিক শূন্য চার শতাংশ। অধিদফতরের তথ্য বিশ্লেষণ করে দেখা যায়, গত ১৫ দিনে মারা গেছেন এক হাজার ১২৮ জন, মোট মৃত্যুর ১০ দশমিক ৯৭ শতাংশ আর গত ৩০ দিনে মারা গেছেন এক হাজার ৬৫৯ জন, যা কিনা মোট মৃত্যুর ১৬ দশমিক ১৩ শতাংশ।

গত সপ্তাহে মারা গেছেন ৪৪৮ জন আর চলতি সপ্তাহে মারা গেছেন ৬২২ জন। মৃত্যুর হার বেড়েছে ৩৮ দশমিক ৮৪ শতাংশ। স্বাস্থ্য অধিদফতর জানায়, গত সপ্তাহে ( চার এপ্রিল থেকে ১০ এপ্রিল) নমুনা পরীক্ষা হয়েছিল দুই লাখ ২০ হাজার ৮২৮টি। আর চলতি সপ্তাহে (১১ এপ্রিল থেকে ১৭ এপ্রিল) নমুনা পরীক্ষা হয়েছে ১ লাখ ৭৭ হাজার ১৭৪টি। সে অনুযায়ী গত সপ্তাহের তুলনায় নমুনা পরীক্ষার হার কমেছে ১৯ দশমিক ৭৭ শতাংশ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন