ঢাকা, রোববার, ১৬ মে ২০২১, ০২ জৈষ্ঠ্য ১৪২৮, ০৩ শাওয়াল ১৪৪২ হিজরী

মহানগর

ফায়ার সেফটি না থাকলে হোল্ডিং নম্বর-ট্রেড লাইসেন্স প্রদান নয়: মেয়র মোঃ আতিকুল ইসলাম।

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২১, ৬:৫৫ পিএম

ঢাকা উত্তর সিটি করপোরশনের (ডিএনসিসি) মেয়র মোঃ আতিকুল ইসলাম বলেছেন, নিজস্ব ফায়ার সেফটির ব্যবস্থা না রেখে যারা ভবণ নির্মাণ করবেন তাদেরকে ডিএনসিসির পক্ষ থেকে হোল্ডিং নম্বর কিংবা ট্রেড লাইসেন্স প্রদান করা হবে না।
আজ রোববার (১৮স এপ্রিল) ইউরোপীয় ইউনিয়ন-ইকোর সহযোগিতায় ‘সেভ চিলড্রেন’ কর্তৃক আয়োজিত ‘নগরে দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনায় আন্তঃসংস্থার সমন্বয়ের প্রয়োজনীয়তা’ শীর্ষক ভার্চুয়াল সংলাপে সংযুক্ত হয়ে প্রধান অতিথির বক্তৃতায় মেয়র একথা বলেন।
আতিকুল ইসলাম বলেন, বিশ্বের অন্যতম জনবহুল নগরী রাজধানী ঢাকায় দুর্যোগ ঝুঁকি মোকাবেলায় সরকারী-বেসরকারী সব মিলিয়ে চল্লিশটিরও অধিক সংস্থা কাজ করে থাকে। সঙ্গত কারণেই যেকোন দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনায় আন্তঃসংস্থার সমন্বয়ের প্রয়োজনীয়তা অপরিসীম। এক্ষেত্রে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের পক্ষ থেকে তিনি সাধ্যমোতাবেক সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।
ডিএনসিসির মেয়র করোনা ভাইরাস মোকাবিলায় সকলকে সরকার কর্তৃক জারীকৃত ১৮ দফা নির্দেশনাসহ স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলার আহŸান জানান।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিশেষ অতিথি হিসেবে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এবং নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াত আইভি সংযুক্ত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন