বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

‘শ্রমিক হত্যার বিচার বিভাগীয় তদন্ত চাই’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

চট্টগ্রামের বাঁশখালীতে এস আলম গ্রুপের নির্মাণাধীন কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্রে শ্রমিকদের সমাবেশে পুলিশি হামলায় ৫ শ্রমিক মৃত্যুর ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠনের দাবি জানিয়েছেন সংসদের বিরোধীদলীয় নেতা এবং জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। গতকাল রাববার এক বিবৃতিতে ওই সংঘর্ষের ঘটনায় প্রকৃত দোষীদের খুঁজে বের করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবিও জানিয়েছেন তিনি।
জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, গণমাধ্যমের খবর থেকে জানা যায় সেখানে বকেয়া বেতন-ভাতা পরিশোধ এবং পবিত্র রমজানের ইফতার, সেহরি এবং তারাবি ঠিক রেখে কর্মঘণ্টা নির্ধারণের দাবিতে আন্দোলন করছিলো শ্রমিক সংগঠনগুলো; কেন এবং কোন পরিস্থিতিতে আন্দোলনরত শ্রমিকদের ওপর পুলিশের গুলি চালাতে হলো তা খতিয়ে দেখা জরুরি। পবিত্র রমজান মাসে এমন হতাহতের ঘটনা মেনে নেওয়া যায় না।
জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের পুলিশের গুলিতে নিহত শ্রমিকদের রুহের মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন। তিনি বলেন, ওই ঘটনায় যাদের মৃত্যু হয়েছে এবং যারা আহত হয়েছেন তাদেরকে যৌক্তিক ক্ষতিপূরণ দিতে হবে। এছাড়াও আহতদের সুচিকিৎসা নিশ্চিত করতে সংশ্লিষ্টদের প্রতি আহবান জানিয়েছেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন