বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

করোনার লকডাউনে ১৬দিন বন্ধ থাকার পর বরিশালের রানওয়ে স্পর্শ করল যাত্রীবাহী উড়োজাহাজ

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২১, ৫:৪৬ পিএম

করোনা মহামারীর লকডাউনের কারণে একটানা ১৬দিন বন্ধ থাকার পরে বুধবার সকালে বরিশালের আকাশে আবার ডানা মেলেছে যাত্রীবাহী উড়োজাহাজ। গত ৫ মার্চ থেকে সারা দেশের মত বরিশাল সেক্টরে সরকারী-বেসরকারী সব এয়ারলাইন্স-এর উড়ান বন্ধ করে দেয়া হয়।
তবে সরকারী নির্দেশনার আলোকে বুধবার সকাল ১০টায় ঢাকা থেকে বেসরকারী ইউএস-বাংলা এয়ারলাইন্স-এর উড়জাহাজ ঢাকা থেকে যাত্রী নিয়ে বরিশাল বিমান বন্দরের রানওয়ে স্পর্ষ করে সকাল সাড়ে ১০ টায়। সকাল ১১ টার পরপরই উড়জাহাজটি যাত্রী নিয়ে ঢাকায় ফিরে গেছে।

অনুরূপভাবে বেসরকারী অপর এয়ারলাইন্স নভো এয়ার বুধবার বিকেলে বরিশাল সেক্টরে ফ্লাইট পরিচালন করে। এ দুটি এয়ারলাইন্সই আপতত দৈনিক একটি করে ফ্লাইট পরিচালন করবে বরিশাল সেক্টরে।

অপরদিকে রাষ্ট্রীয় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বৃহস্পতিবার থেকে বরিশাল সেক্টরে ফ্লাইট পরিচালন শুরু করছে। জাতীয় পতাকাবাহী বিমান প্রতিদিন সকাল সাড়ে ৮টায় ঢাকা থেকে বরিশালের উদ্দেশ্যে যাত্রী করবে। ফিরতি বরিশাল-ঢাকা আকাশ পথে সকাল ৯.৪০টায় বিমান যাত্রী বহন করবে বলে কতৃপক্ষ জানিয়েছেন।
তবে বুধবার ফ্লাইট পরিচালন-এর প্রথম দিনে বরিশাল মহানগরী থেকে ১৫ কিলোমিটার দুরে বিমান বন্দরে পৌছতে যাত্রীদের যথেষ্ঠ হয়রানীতে পড়তে হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। উড়জহাহের যাত্রী বহনকারী যানবাহন থামিয়ে নানা প্রশ্নবানে জর্জরিত করেছেন আইনÑশৃংখলা বাহিনীর সদস্যরা। এমনকি কোন কোন স্থানে যাত্রীদের যানবাহন থেকে নামিয়েও নানামুখি প্রশ্ন করা হয়েছে। মোবাইলে পিএনআর বা টিকেট প্রদর্শনের পরেও অনেককে হয়রানীর সম্মুখিন হতে হয়েছে বলে অভিযোগ করেছেন কয়েকজন যাত্রী।
বিষয়টি নিয়ে মহানগর পুলিশ কমিশনারের দৃষ্টি আকর্ষন করা হলে তিনি এ ব্যাপারে ‘যথাযথ নির্দেশনা দেয়া হয়েছে’ বলে জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
শওকত আকবর ২১ এপ্রিল, ২০২১, ৬:০২ পিএম says : 0
লন্চ চলবে কবে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন