শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

লন্ডনে লকডাউন বিরোধী বিক্ষোভে পুলিশের সাথে সংঘর্ষ : গ্রেফতার ৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২১, ১০:২৭ পিএম

ইংল্যান্ডে করোনাভাইরাস প্রতিরোধে জারি করা লকডাউনের বিরুদ্ধে বড় ধরনের বিক্ষোভ হয়েছে। এসময় পুলিশ ৫ জনকে গ্রেফতার করেছে এবং আহত হয়েছে ৮ পুলিশ কর্মকর্তা।–বিবিসি, দ্য গার্ডিয়ান

ইংল্যান্ডে করোনা প্রতিরোধে এখনও মাস্ক ব্যবহার বাধ্যতামূলক রয়েছে। এছাড়া তথাকথিত ভ্যাকসিন পার্সপোর্টও চালু হতে যাচ্ছে। বিক্ষোভকারীরা দুপুরের পর পরই জড় হয় এবং অক্সফোর্ড স্ট্রিটসহ বড় বড় রাস্তাগুলোতে মিছিল করে। ছবি ও ভিডিওতে দেখা গেছে মিছিলে হাজার হাজার লোক অংশ নিয়েছে। এছাড়া তারা হাইড পার্কেও সমাবেশ করেছে। সেখানে বিশৃঙ্খলা দেখা দেয় বলে লন্ডন মেট্রোপলিটন পুলিশ সার্ভিস জানিয়েছে।

আহত পুলিশ কর্মকর্তাদের মধ্যে দু’জনকে হাসপাতালে ভর্তি করতে হয়েছে। পুলিশের ওপর হামলায় জড়িত থাকার কারণে পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। ব্রিটেনে নতুন ধরনের করোনা ছড়িয়ে পড়ার পর কয়েক মাস ধরে কঠোর লকডাউন জারি রাখা হয়। ইউরোপে যে কটি দেশ করোনা ভাইরাসে সবচেয়ে বেশি পর্যুদস্ত হয়েছে ব্রিটেন তার একটি। দেশটিতে এক লাখ ২৭ হাজারেরও বেশি লোক মারা গেছে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
প্রবাসী-একজন ২৫ এপ্রিল, ২০২১, ১০:৪৩ পিএম says : 0
যে দেশে বেকার-ভাতা রয়েছে, সে দেশেই যদি লকডাউনের বিরুদ্ধে বড় ধরনের বিক্ষোভ হয়; তাহলে বাংলাদেশে লকডাউন চলতে থাকলে বুভুক্ষ মানুষ সরকারকে কি বাহবা দেবে? ক্ষুধার্ত মানুষ যা-তা করতে পারে....
Total Reply(0)
Tipu ২৬ এপ্রিল, ২০২১, ৯:০৬ এএম says : 0
কথিত কোভিড ১৯ নিয়ে সারা পৃথিবীতে যে তামাশা শুরু হয়েছে তার থেকে লক্ষ কোটি গুণ বেশি ক্ষতিকর বিষাক্ত বিষ হচ্ছে যত সব বড় বড় মিথ্যুক ভন্ড প্রতারক জালেম শ্রেণীর মানুষের রূপ ধারী অমানুষরা - বিভিন্ন ধরনের ব্যক্তি এবং প্রতিষ্ঠান, যারা বিভিন্নভাবে নিজেদের লোভ স্বার্থ অহংকার অমানবিক মন মানসিকতার জন্য লক্ষ লক্ষ কোটি কোটি মানুষকে বিভিন্নভাবে ক্ষতিগ্রস্ত করছে, সুতরাং এই নাটকে অংশগ্রহণ না করে সমাজ এবং দেশ থেকে মিথ্যুক ভন্ড প্রতারক জালেম শ্রেণীর মানুষের রূপ ধারী অমানুষদের নির্মূল করার জন্য সর্বাত্মক চেষ্টা করুন, যদি তা করতে সক্ষম হন তাহলে সমাজ এবং দেশ উপকৃত হবে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন