বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালকে গুরুতর জরুরী চিকিৎসা সরঞ্জাম প্রদান করল আইসিডিডিআরবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মে, ২০২১, ৯:০৭ পিএম

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালকে আইসিডিডিআরবি আজ (বুধবার) গুরুতর অসুস্থ কোভিড-১৯ রোগীদের চিকিৎসায় ব্যবহৃত জরুরী চিকিৎসা সরঞ্জাম এবং ঔষধ প্রদান করেছে। আইসিডিডিআরবি এবং যুক্তরাষ্ট্রের কনরাড এন হিলটন ফাউন্ডেশনের মধ্যকার একটি মঞ্জুরী চুক্তির আওতায় ঢাকা শহরে সুবিধাবঞ্চিত মানুষকে চিকিৎসা সেবা প্রদান করছে এমন একটি হাসপাতালকে এই সহযোগিতা প্রদান করা হয়।

সহায়তা সামগ্রীর মধ্যে রয়েছে তিনটি হাই ফ্লো ন্যাজাল ক্যানুলা (এইচএফএনসি), ২০ টি এইচএফএনসি-সংশ্লিষ্ট উপকরণ, তিনটি পেশেন্ট মনিটর, ১৭০ ভায়াল ব্রড-স্পেকট্রাম অ্যান্টিভাইরাল ওষুধ রেমডিসিভির এবং ১০০ ভায়াল অ্যান্টিকগুলেন্ট ইনজেকশন, এসব কিছু প্রদানের উদ্দেশ্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড-১৯ চিকিৎসা ব্যবস্থার সক্ষমতা বাড়ানো।

আইসিডিডিআর,বি-র হাসপাতালের প্রধান ডাঃ বাহারুল আলম ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ নাজমুল হক ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে অনুষ্ঠিত এই চিকিৎসা সরঞ্জাম হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এই উপলক্ষ্যে ডাঃ বাহারুল আলম বলেন, “করোনাভাইরাস মহামারী শুধু বাংলাদেশে নয়, সারা বিশ্বে স্বাস্থ্যসেবা ব্যবস্থার ওপর বিশেষ চাপ সৃষ্টি করেছে। আমাদের সক্ষমতা বাড়িয়ে আরো বেশি রোগীর মানসম্মত চিকিৎসা সেবা প্রদান করার প্রয়াসে সহায়তা করার জন্য আমরা কনরাড এন হিলটন ফাউন্ডেশনকে ধন্যবাদ জানাই।”

তিনি আরও বলেন, “আইসিডিডিআর,বি ঢাকা হাসপাতাল যেসব রোগীর মাল্টিডিসিপ্লিনারি চিকিৎসা সেবা প্রয়োজন তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে থাকে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল সবসময় আমাদের পাশে থাকে এবং এজন্য আমরা তাদের প্রতি বিশেষভাবে কৃতজ্ঞ। ”

ব্রিগেডিয়ার জেনারেল মোঃ নাজমুল হক বলেন, “রোগীর সেবার ক্ষেত্রে আইসিডিডিআর,বি এবং ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মধ্যে ঘনিষ্ঠ সহযোগিতামূলক সম্পর্ক রয়েছে। জীবন রক্ষাকারী সরঞ্জাম ও ঔষধ প্রদানের জন্য আমরা কনরাড এন হিলটন ফাউন্ডেশন এবং আইসিডিডিআর,বি-র প্রতি কৃতজ্ঞ। এতে অবশ্যই আমাদের চিকিৎসা ব্যবস্থা বহু গুণে শক্তিশালী হবে।”

এই অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডাঃ আলাউদ্দিন আল আজাদ ও ডাঃ মোঃ আশরাফুল আলম, সহকারী পরিচালক ডাঃ হালিমা সুলতানা হক ও ডাঃ আশরাফুন নাহার, সিনিয়র স্টোর অফিসার ডাঃ মোঃ সাদ উল্লাহ, এবং আইসিডিডিআর,বি-র সিনিয়র ম্যানেজার, হাসপাতাল শিহাব উদ্দিন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন