রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ০৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জাতীয় সংবাদ

শাহজালাল বিমানবন্দরে ৬৫৮ কোটি টাকায় রাডার স্থাপনের অনুমোদন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মে, ২০২১, ৭:১৩ পিএম

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের জিটুজি ভিত্তিতে এয়ার ট্রাফিক ম্যানেজমেন্ট সিস্টেমসহ রাডার স্থাপন কাজের একটি প্রস্তাব অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রীসভা কমিটি। এজন্য ব্যয় ধরা হয়েছে ৬৫৮ কোটি ৪০ লাখ ৩২ হাজার টাকা। বৃহস্পতিবার অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রীসভার ভার্চ্যুয়াল বৈঠকে ক্রয় প্রস্তাবটির অনুমোদন দেওয়া হয়।

ফ্রান্সের থ্যালাস টেকনোলজি আধুনিক রাডারসহ একটি আধুনিক এয়ার ট্রাফিক ম্যানেজমেন্ট সিস্টেম স্থাপন করবে। এসময় বৈঠকে কমিটির সদস্য, মন্ত্রী পরিষদ বিভাগের সিনিয়র সচিব, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বৈঠক শেষে অনুমোদিত ক্রয় প্রস্তাবের বিভিন্ন দিক তুলে ধরেন অর্থমন্ত্রী ও মন্ত্রীপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব ড. শাহিদা আক্তার।

এ বিষয়ে ড. শাহিদা বলেন, বৈঠকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ কর্তৃক হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কমিউনিকেশনস, নেভিগেশন অ্যান্ড সার্ভিল্যান্স-এয়ার ট্রাফিক ম্যানেজমেন্ট (সিএনএস-এটিএম) সিস্টেমসহ রাডার স্থাপন কাজ থালস, ফ্রান্সের কাছ থেকে জিটুজি (সরকার থেকে সরকার) ভিত্তিতে সংগ্রহের একটি প্রস্তাব অনুমোদন দিয়েছে কমিটি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন