বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ফেরির পর পদ্মায় চলছে লঞ্চ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মে, ২০২১, ১২:১৫ পিএম

ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাব কেটে যাওয়ায় পদ্মা নদীর শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরির পর এবার লঞ্চ চলাচল শুরু হয়েছে। শুক্রবার (২৮ মে) সকাল ১০টা থেকে এ নৌরুটে লঞ্চ চলাচল শুরু হয় বলে জানিয়েছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া লঞ্চঘাট পরিদর্শক মো. সোলেমান।

তিনি বলেন, বৈরি আবহাওয়া কেটে যাওয়ায় নৌরুটে আবারও লঞ্চ চলাচল শুরু হয়েছে। বর্তমানে শিমুলিয়া-বাংলাবাজার রুটে ৮৫টি লঞ্চ সচল রয়েছে। নিয়ম মেনে শিমুলিয়া থেকে বাংলাবাজার ও বাংলাবাজার থেকে শিমুলিয়াঘাটে আসা যাওয়া করছে।

এর আগে বৃহস্পতিবার (২৭ মে) রাত ১০টা থেকে চালু হয় ফেরি চলাচল। নৌচলাচল স্বাভাবিক হওয়ায় মুন্সিগঞ্জের শিমুলিয়াঘাটে পারাপারের অপেক্ষায় থাকা যাত্রী ও যানবাহন পর্যায়ক্রমে নদী পার হচ্ছে।

বিআইডাব্লিউটিসি শিমুলিয়াঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) সাফায়েত আহমেদ বলেন, রাতে সীমিত পরিসরে ফেরি চলাচল শুরু করে। নদীর ঢেউ ও ঝড়ো হওয়া কেটে গেছে। বর্তমানে ফেরি চলাচল স্বাভাবিক রয়েছে। নৌরুটে বহরে থাকা ১৮টি ফেরির মধ্যে ১৪টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে।

প্রসঙ্গত, ঘূর্ণিঝড় ইয়াসের কারণে পদ্মা নদী উত্তাল থাকায় গত মঙ্গলবার (২৫ মে) রাত থেকে লঞ্চ ও বুধবার (২৬ মে) সকাল থেকে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি চলাচল বন্ধ ছিল। টানা দুইদিন নৌচলাচল বন্ধ থাকায় পদ্মায় পারাপারের অপেক্ষায় শিমুলিয়াঘাটে যাত্রী ও যানবাহনের চাপ দেখা দেয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন