শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

পরিবর্তন হল অস্কার ২০২২-এর দিনক্ষণ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মে, ২০২১, ২:১৫ পিএম

অস্কার ২০২১-এর রেশ কাটতে না কাটতেই শুরু হয়ে গেল আগামী বছরের অ্যাকাডেমি পুরস্কারের প্ল্যানিং। ফিল্ম অ্যাকাডেমি সূত্রে জানা যাচ্ছে প্যান্ডেমিকের কথা মাথায় রেখে আগামী বছরেও অস্কারের সময়সীমা পিছিয়ে দেয়া হয়েছে কিছুটা। অস্কার ২০২২ অনুষ্ঠিত হতে চলেছে আগামী বছরের মার্চ মাসের ২৭ তারিখ। করোনা ভয় কাটেনি। তাই এ বছরের মতো আগামী বছরেও বহাল থাকছে করোনা রুখতে বেশ কিছু নিয়মাবিধি।

এ বছর প্রথমবারের জন্য, বার্ষিক পুরষ্কার অনুষ্ঠানের কিছুটা অংশ লস অ্যাঞ্জেলেসের ঐতিহাসিক ইউনিয়ন স্টেশনে অনুষ্ঠিত হইয়েছিল এ ছাড়াও অনুষ্ঠানের বাকি অংশ চিরাচরিত ডলবি থিয়েটারেই অনুষ্ঠিত হয়। প্যান্ডেমিকের কারণে অস্কারের মঞ্চেও বেশ কিছু পরিবর্তন আনা হয়েছিল। যেমন বাতিল করা হয়েছিলেন গভর্নর অ্যাওয়ার্ডের মতো অনুষ্ঠান। এ ছাড়াও প্রতি বছর যে বিরাট খাওয়াদাওয়ার আয়োজন করা হয় ছিল না তাও।

তবে আগামী বছর গভর্নর অ্যাওয়ার্ডের দিন ধার্য হয়েছে ১৫ জানুয়ারি। খাওয়া দাওয়া হবে মার্চের ৭ তারিখ। অস্কারের মনোনয়ন পাঠানো যাবে এই বছরের শেষ মাস অবধি। নির্বাচিত মনোনয়ন ঘোষণা হবে আগামী ৮ ফেব্রুয়ারি। তবে পরিস্থিতি বুঝে এই সব তারিখ পরিবর্তন হতে পারে বলেও জানাচ্ছে অ্যাকাডেমি কর্তৃপক্ষ।

সাধারণত ফেব্রুয়ারির ২৭ তারিখ অনুষ্ঠিত হয় সিনেমা জগতের সর্বশ্রেষ্ঠ ওই অ্যাওয়ার্ড অনুষ্ঠান। কিন্তু আগামী বছর ফেব্রুয়ারিতে রয়েছে কিছু আন্তর্জাতিক ইভেন্ট। এর মধ্যে উল্লেখযোগ্য ২০২২-এর অলিম্পিক্স এবং সুপারবোল। তাই সব কিছুর কথা মাথায় রেখেই অস্কার পিছিয়ে আনা হয়েছে এক মাস। তারিখ তো ঘোষণা হয়ে গেল। এখন শুধু দিন গোনার পালা…

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন