শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

আনোয়ারায় শিয়ালের কামড়ে আহত ২০

আনোয়ারা (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ মে, ২০২১, ১২:০৪ এএম

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার পরৈকোড়া ইউনিয়নের কৈখাইন নোয়া রাস্তা এলাকার ছৈয়বাড়িতে শিয়ালের কামড়ে নারী-শিশুসহ ২০ জন আহতের ঘটনা ঘটেছে। গত শনিবার সন্ধ্যা ৭টা থেকে রাত ৮টার মধ্যে এ ঘটনা ঘটে। আহতরা রাতে আনোয়ারা হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। আহতরা হলেন নুর জাহান (৫০), জোবাইদা (১) ছেনেয়ারা বেগম (৫৫), নুর আকতার (৪), আশরফ আলী (৩৪), মো. সেলিম (২৬), হাশেম (৫৫), মো. জোনায়েদ (১২), নুর আকতার (৪৫), ছেনোয়ারা বেগম (৪৫), আয়শা (৪), জমির (৩৪), বুলু আকতার (২০) শাহীন আকতার (২৫), খালেদা (৪২), সাবিত্রি (৪৩), জেসমিন (৩৮), রোহান (৭), নুরু আক্তার (৩৯)সহ ২০ জন বলে জানা যায়। আহতদের মধ্যে এক বছরের শিশু জোবাইদাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। তবে ঘটনার পর এলাকাবাসী শেয়ালটিকে মেরেছেন বলে জানা যায়।

আহত নূর জাহান জানায়, গত শনিবার রাত সাড়ে ৭টায় বাড়িতে বিদ্যুৎ না থাকায় গরমের কারণে আমরা বাইরে উঠানে বসেছিলাম, তখন আচমকা একটি শেয়াল এসে একের পর এক কামড়াতে থাকলে সকলের মাঝে ভয় চলে আসে, সবার চিৎকার চেছামেছিতে একজন অন্য জনকে বাঁচাতে গেলে কামড়ের শিকার হয়।

অপর আহত আশরফ আলী জানায়, রাত ৮টার দিকে বাড়ি যাওয়ার সময় পথে ১টি শেয়াল তাদের ৪ জনকে কামড় দেয়, তিনি আরো বলেন, ঘটনার পর আমরা আহত অনেকে আনোয়ারা হাসপাতালে চিকিৎসা নিতে এসেছি।

স্থানীয় ইউপি সদস্য চাঁদ মিয়া জানায়, গত শনিবার মাগরিবের নামাজের পর হতে রাত ৮টা পর্যন্ত একটি শেয়াল হঠাৎ এলাকার বসত বাড়িতে ঢুকে লোকজনকে কামড় দেয়। পরে স্থানীয় লোকজন শেয়ালটাকে তাড়া করে মারতে সক্ষম হয়।

আনোয়ারা হাসপাতালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনার কর্মকর্তা ডা. আবু জাহিদ মো. সাইফুদ্দিন জানায়, আনোয়ারার কৈখাইনে শেয়ালে কামড়ের ঘটনায় আহতদের হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এক বছরের একটি শিশুর অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। তিনি আরো জানান, কুকুরে কামড়া যেমন জলাতঙ্ক রোগ হয় তেমনি শেয়ালে কামড়ালেও। তাই সবাইকে অবশ্যই ভ্যাকসিন দিতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন